সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

“সিনিয়র কৃষিবিদ সম্মিলন- ২০২৩" অনুষ্ঠিত

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ২৪ নভেম্বর, ২০২৩

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর উদ্যোগে শুক্রবার (২৪ নভেম্বর) সকালে কেআইবি অডিটরিয়ামে “সিনিয়র কৃষিবিদ সম্মিলন-২০২৩" অনুষ্ঠিত হয়। সহস্রাধিক দেশবরেণ্য সিনিয়র কৃষিবিদের উপস্থিতিতে জমে উঠেছে এ সম্মেলন।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূইয়া এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী সদস্য ও বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় সংসদ উপনেতা মতিয়া চৌধুরী এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও  বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের মহাসচিব ও কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি প্রকৌশলী আব্দুস সবুর।


এছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর মহাসচিব কৃষিবিদ মোঃ খায়রুল আলম প্রিন্স, কোষাধ্যক্ষ এম. আমিনুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য ও কেআইবি সাবেক মহাসচিব কৃষিবিদ মোঃ মোবারক আলী, কেআইবি ঢাকা মেট্রোপলিটন সভাপতি কৃষিবিদ মোঃ লিয়াকত আলী জুয়েল ও কেআইবি ঢাকা মেট্রোপলিটন এর সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. তাসদিকুর রহমান সনেট।


অনুষ্ঠানের শুরুতেই বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক সচিব কৃষিবিদ মেজবাহ্ উদ্দিন, কেআইবি কার্যনির্বাহী সদস্য এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য কৃষিবিদ প্রফেসর ড.নীতীশ চন্দ্র দেবনাথ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও কেআইবির সাবেক সভাপতি কৃষিবিদ এম. এনামুল হক, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের সহ-সভাপতি কৃষিবিদ প্রফেসর এ কে এম সাইদুল হক চৌধুরী।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ কর্তৃক আয়োজিত “সিনিয়র কৃষিবিদ সম্মিলন-২০২৩” অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেআইবির কেন্দ্রীয় নেতৃবৃন্দ, দপ্তর সম্পাদক কৃষিবিদ এম এম মিজানুর রহমান সহ সারা বাংলাদেশ থেকে আগত কৃষিবিদরা।

 

একুশে সংবাদ/রাফি/বাবু/বিএইচ

জাতীয় বিভাগের আরো খবর