সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বঙ্গবন্ধুর বায়োপিক দর্শকদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করছে : পরিবেশ সচিব

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:২৮ পিএম, ১৬ নভেম্বর, ২০২৩

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে নিয়ে সিনেমা হলে গিয়ে জাতির পিতার বায়োপিক ‘মুজিব-একটি জাতির রূপকার’ দেখেছেন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ। 

সম্প্রতি রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং মলের স্টার সিনেপ্লেক্সে সন্ধ্যার প্রদর্শনীতে কর্মকর্তাগণকে সাথে নিয়ে তিনি সিনেমাটি দেখেন। এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (পরিবেশ ও জলবায়ু পরিবর্তন) সঞ্জয় কুমার ভৌমিক, যুগ্মসচিব (প্রশাসন) শামিমা বেগম এবং যুগ্মসচিব (পরিবেশ-২) মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী-সহ মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর বায়োপিক দেখা শেষে পরিবেশ সচিব ফারহিনা আহমেদ বলেন, আমি সকল কর্মকর্তাদের নিয়ে সিনেমাটি দেখতে এসেছি, কারণ একজন আদর্শ কর্মকর্তাকে দেশের ইতিহাস এবং দেশের প্রতিষ্ঠার সাথে জড়িত জাতীয় নেতৃবৃন্দের বর্ণাঢ্য জীবন সম্পর্কে জানা অত্যন্ত প্রয়োজনীয়। বাংলাদেশের ইতিহাস জানতে হলে জাতির পিতার জীবন সম্পর্কে জানতে হবে। বাংলাদেশ ও বন্ধু একে অপরের পরিপূরক। বঙ্গবন্ধুর জীবন কাহিনী জানতে পারলে বাংলাদেশের ইতিহাস জানা হয়ে যায়। তিনি বলেন, অসাধারণ দক্ষতায় ঐতিহাসিক জীবনীধর্মী এ সিনেমাটি নির্মাণের ফলে 

 বর্তমান প্রজন্ম দেশের ইতিহাস ও জাতির পিতার কর্ম, স্বাধীনতা অর্জনে তাঁর অপরিসীম অবদান ও সীমাহীন ত্যাগ সম্পর্কে জানার সুযোগ পাচ্ছে। ফলে তাদের মধ্যে দেশপ্রেম ও দেশাত্মবোধ জাগ্রত হচ্ছে ।

 

একুশে সংবাদ/বিএইচ 

জাতীয় বিভাগের আরো খবর