সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রাজধানীতে সহিংসতার ঘটনায় ভিসা নিষেধাজ্ঞা নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা

একুশে সংবাদ প্রকাশিত: ১০:০১ পিএম, ২৮ অক্টোবর, ২০২৩

রাজধানীতে রাজনৈতিক সহিংসতার নিন্দা জানিয়ে একটি টুইট (বর্তমান এক্স) করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর। এতে বলা হয়, যারাই সহিংসতা করেছে তাদের যুক্তরাষ্ট্রের ভিসার সিদ্ধান্ত রিভিউ করা হবে।

 

শনিবার (২৮ অক্টোবর) ভয়েস অফ আমেরিকাকে পাঠানো এক বার্তায় দেশটির পররাষ্ট্র দপ্তরের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু বলেন, সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞা আরোপের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র সকল সহিংসতার ঘটনাগুলো পর্যালোচনা করবে।

 

বিবৃতি বলা হয়, ২৮ অক্টোবর ঢাকায় যে রাজনৈতিক সহিংসতা সংঘটিত হয়েছে যুক্তরাষ্ট্র তার নিন্দা জানায়। এক পুলিশ কর্মকর্তা, রাজনৈতিক কর্মীহত্যা এবং একটি হাসপাতাল পোড়ানোর ঘটনা অগ্রহণযোগ্য। সাংবাদিকসহ বেসামরিক নাকরিকদের বিরুদ্ধে সহিংসতাও তেমনই।

 

তিনি বলেন, ‍‍`আমরা সব পক্ষকে শান্ত থাকার ও সংযম দেখানোর আহবান জানাই। সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞা আরোপের ক্ষেত্রে আমরা সকল সহিংসতার ঘটনাগুলোকে পর্যালোচনা করবো। ‍‍`

 

এদিকে রাজধানীতে নিরাপত্তার স্বার্থে রাত থেকেই ১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, নিরাপত্তার স্বার্থে রাত থেকেই রাজধানীতে ১১ প্লাটুন বিজিবি মোতায়েন হয়েছে।

 

এদের মধ্যে রমনায় ১, মতিঝিলে ২ ও পল্টনে ২ প্লাটুন বিজিবি টহলে থাকবে। সচিবালয়ে ২ ও প্রধান বিচারপতির বাসভবনের সামনে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

 

একুশে সংবাদ/ই.র.প্র/জাহা

জাতীয় বিভাগের আরো খবর