সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কিশোরগঞ্জে ৪ দফা দাবিতে ইন্টার্ন ডিপ্লোমা চিকিৎসক পরিষদের মানববন্ধন

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:২০ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০২৩

দেশব্যাপী ম্যাটস্ (মেডিকেল এ্যাসিষ্ট্যান্ট ট্রেনিং স্কুল) শিক্ষার্থীদের চার দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে কিশোরগঞ্জে কর্মবিরতি ও মানববন্ধন করেছে ইন্টার্ন ডিপ্লোমা চিকিৎসক পরিষদ।

 

রোববার (৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জনের কার্যালয়ের সামনের সড়কে এ কর্মসূচি পালন করে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ইন্টার্নি ডিপ্লোমার চিকৎসকগণ।

 

আন্দোলনরত ডাক্তারগণ পোস্টার ও প্ল্যাকার্ড নিয়ে ঘণ্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন। পরে কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন, ডা. গোলাম হোসেন,ডা. মো.সেলিম,ডা.আরিফুল ইসলাম মামুন,ডা. মাসুদ রানা জয়,ডা.মো. হিরন,ডা. টিপলু,ডা. নাজমুল কবির,ডা. কাইয়ুম সরকার ও নাজমুল আলমসহ শতাধিক ইন্টার্ন ডিপ্লোমা চিকিৎসক।

 

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের দাবি হলো ইন্টার্নশিপ বহাল ও অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃষ্টি ও দ্রুত নিয়োগ এবং বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষা প্রদান। এই চার দাবি মানা না হলে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন তারা।

 

একুশে সংবাদ/ন.দ.প্র/জাহা

জাতীয় বিভাগের আরো খবর