সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বঙ্গবন্ধু‍‍`র আদর্শই ছিলো বাঙালি জাতির মুক্তির দলিল: ধর্ম প্রতিমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১৬ আগস্ট, ২০২৩

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো : ফরিদুল হক খান  বলেছেন, বঙ্গবন্ধু‍‍`র আদর্শই ছিলো বাঙালি জাতির মুক্তির দলিল। বঙ্গবন্ধু একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত দেশ গড়তে চেয়েছিলেন।সেজন্য বঙ্গবন্ধু‍‍`র স্বপ্ন ছিলো পুরো বাঙালি জাতির স্বপ্ন। এ জাতিকে নেতৃত্বশূন্য ও দিশেহারা করতে মুক্তিযুদ্ধের চেতনা বিবর্জিত দেশবিরোধী কুচক্রী মহল এ পাশবিক ও নৃশংসতম হত্যাকান্ড করেছিলো৷ ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও, হত্যা করতে পারেনি তাঁর আদর্শ আর ‍‍`সোনার বাংলা‍‍` গড়ার স্বপ্নকে। ‍‍`

 

বুধবার (১৬ আগস্ট) দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় মিলনায়তনে জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায়  প্রধান অতিথি‍‍`র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান আরও বলেন, ‍‍`জাতির পিতার আদর্শের পথ ধরে তাঁরই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে চলছেন। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে। বিশ্বাঙ্গনে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। ‍‍`

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার। বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হয়ে ওঠা ও দেশের স্বাধীনতার প্রেক্ষাপটে তাঁর অবদান আলোকপাত করেন।

 

এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার ও হাজেরা খাতুন সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।১৫ আগস্ট‍‍` সকল শহীদদের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করে অনুষ্ঠান শেষ করা হয়।

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মো. নজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব (উপ-সচিব) মো. মনিরুজ্জামান,  পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারি ও ওলামায়ে কেরামবৃন্দ।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

জাতীয় বিভাগের আরো খবর