সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ইভিএমে ৮০ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে: ইসি রাশেদা

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ১২ জুলাই, ২০২৩

নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা বলেছেন, বিগত সময়ে দেশে প্রায় ৮০ নির্বাচন ইভিএমে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তাই ইভিএমে আস্থা রাখুন।

 

বুধবার (১২ জুলাই) দুপুরে তাড়াশ উপজেলা মিলনায়তনে জেলা প্রশাসক মীর মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রথমবারের মতো তাড়াশ পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

রাশেদা সুলতানা, যে কোনো নির্বাচনই অনেক বড় কর্মযজ্ঞ। তাই প্রার্থী ও ভোটারদের সৌহার্দ্যপূর্ণ পরিবেশে স্ব স্ব জায়গা থেকে নির্বাচনে দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে। এছাড়াও প্রশাসনসহ আইন-শৃঙ্খলা বাহিনী সুষ্ঠু নির্বাচনের জন্য কাজ করে। সবাই মিলে তাদেরকেও সহযোগিতা করতে হবে।

 

তিনি বলেন, আচরণবিধি মেনে সকল প্রার্থীকে নির্বাচনী প্রচার চালাতে হবে এবং আশা করি সুন্দর সুষ্ঠু নির্বাচন হবে। আমি সিরাজগঞ্জের মেয়ে, গ্রামে বেড়ে উঠেছি, আমি দেখেছি এলাকার মেয়েরা নির্বাচনে শ্বশুরবাড়ির আত্মীয়দের নিয়ে ভোট দেখতে বাবার বাড়ির এলাকায় চলে আসে। দেশের মানুষের কাছে যে কোনো নির্বাচনই উৎসবের মতো। তাই এ উৎসবে প্রত্যেককে সহনশীল হতে হবে।

 

তিনি আরও বলেন, নির্বাচনকালে ইভিএম বিকল হলে তাৎক্ষণিক বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইভিএমে রেজাল্ট পরিবর্তনের সুযোগ নেই। কেন্দ্রেই রেজাল্ট দেওয়া হবে। এছাড়া নির্বাচনে প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

 

তাড়াশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরী তাসনীম উর্মির সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন সিরাজগঞ্জের পুলিশ সুপার মো. আরিফুর রহমান মন্ডল, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল করিম, তাড়াশ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম।

 

এ ছাড়াও প্রার্থীদের মধ্যে বক্তব্য দেন মেয়র প্রার্থী মো. আব্দুর রাজ্জাক, বাবুল শেখ, শহিদুল ইসলাম, মো. আলামিন হোসেন, কাউন্সিলর প্রার্থী রোখসানা খাতুন, আমিনা খাতুন, বাবু তালুকদার, সাহাবর হোসেন খাঁন প্রমুখ।

 

প্রসঙ্গত, প্রথমবারের মতো আগামী ১৭ জুলাই তাড়াশ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ১৯ হাজার ২৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর, সাধারণ কাউন্সিলর নির্বাচিত করবেন। মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর, সাধারণ কাউন্সিলর পদে মোট ৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

একুশে সংবাদ/জ/এসএপি
 

জাতীয় বিভাগের আরো খবর