সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সরকারি কর্মচারীদের কাজ করতে হবে

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:২০ পিএম, ২১ জুন, ২০২৩

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র এ পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এই লক্ষ্য বাস্তবায়নে সরকারি কর্মচারীদের মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেম বুকে ধারণ করে কাজ করতে হবে।

 

বুধবার (২১ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় ও সংযুক্ত দপ্তর/সংস্থার ২০২৩-২৪ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর এবং ২০২১-২২ অর্থবছরের এ পি এ বাস্তবায়নে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

 

তিনি আরো বলেন,  এ দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হলে গঠনমূলক প্রতিযোগিতার মাধ্যমে সকল প্রতিষ্ঠানকে কাজ করতে হবে। নিজ নিজ প্রতিষ্ঠানকে কিভাবে আরো দক্ষ করে গড়ে তোলা যায় সে বিষয়ে নজর দিতে হবে। এজন্য উদ্ভাবনী সক্ষমতা কাজে লাগিয়ে প্রতিষ্ঠানগুলোকে আরো জনবান্ধব করে গড়ে তুলতে হবে।

 

২০২১-২২ অর্থ বছরে এপিএ বাস্তবায়নে সরকারি যানবাহন অধিদপ্তর প্রথম, বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি দ্বিতীয় এবং বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড তৃতীয় স্থান অর্জন করে। প্রতিমন্ত্রী এ সময় সংস্থা প্রধানদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

জাতীয় বিভাগের আরো খবর