সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ডিআরইউ সাহিত্য পুরস্কার পেলেন তিন সাংবাদিক

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:০৭ পিএম, ২৮ নভেম্বর, ২০২৩

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্য লেখকদের স্বীকৃতি দেওয়ার জন্য জুরি বোর্ড গঠন করে সাহিত্য পুরস্কার দিয়েছে। এ বছর ডিআরইউ সাহিত্য পুরস্কার পেয়েছেন ৩ জন। কথা সাহিত্যে (গল্প/উপন্যাস) মুহাম্মদ মোফাজ্জল (ফিনান্সিয়াল এক্সপ্রেস), কাব্যে (কবিতা/ছড়া) হাসান হাফিজ (খবরের কাগজ) ও মননশীল (প্রবন্ধ ও গবেষণা) ক্যাটাগরিতে হেলিমুল আলম বিপ্লব (ডেইলি স্টার)।

মঙ্গলবার (২৮ নভেম্বর) ডিআরইউ সাগর-রুনী মিলনায়তনে বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

বিজয়ীদের নগদ অর্থ, ক্রেস্ট ও সনদ এবং সম্মাননা প্রাপ্তদের ক্রেস্ট ও সনদ দেওয়া হয়। এসময় বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের জিএম (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিআরইউর সহ-সভাপতি দীপু সারোয়ার, যুগ্ম সম্পাদক মঈনুল আহসান, দপ্তর সম্পাদক কাওসার আজম, ক্রীড়া সম্পাদক মো: মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ ও কার্যনির্বাহী সদস্য কিরণ শেখ।

উল্লেখ্য, ৩টি ক্যাটাগরিতে পুরস্কারের জন্য সদস্য লেখকদের কাছ থেকে ১ এপ্রিল ২০২২ থেকে ৩০ অক্টেবর ২০২৩ পর্যন্ত সময়কালে প্রকাশিত বই জমা নেওয়া হয়। মোট ৩৮ জন সদস্য বই জমা দিয়েছেন।  

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

গণমাধ্যম বিভাগের আরো খবর