সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি কার্টুনিস্ট কুদ্দুস আর নেই

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৫৪ পিএম, ১৫ জুলাই, ২০২৩

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সিনিয়র সহ-সভাপতি ও কার্টুনিস্ট এম এ কুদ্দুস আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১৫ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে তিনি স্ট্রোক করে মারা যান।

 

পারিবারিক সূত্রে জানা যায়, আজ সকালে তেজগাঁও শাহীনবাগের বাসায় স্ট্রোক করে মারা যান তিনি। এ সময় তার বয়স হয়েছিল ৪৮ বছর।

 

এম এ কুদ্দুসের ভাই ও সাংবাদিক শাহজাহান মোল্লা বলেন, সাড়ে ৮টার দিকে শাহীনবাগের বাসায় স্ট্রোক করে মারা যান এম এ কুদ্দুস।

 

জাতীয় প্রেসক্লাবে জানাজা শেষে মরদেহ তার গ্রামের বাড়ি রাজবাড়ী জেলার সদর উপজেলায় নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই তাকে দাফন করা হবে।

 

এম এ কুদ্দুসের মৃত্যুতে শোক জানিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ বলেন,  আজ বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে তার জানাজা অনুষ্ঠিত হয়েছে।  জানাজা শেষে মরদেহ তার গ্রামের বাড়ি রাজবাড়ী জেলার সদর উপজেলায় নিয়ে যাওয়া হচ্ছে।

 

পত্রিকায় কার্টুন এঁকে এম এ কুদ্দুস সুনাম কুড়িয়েছিলেন। তার মৃত্যুতে সাংবাদিক সমাজে শোকের ছায়া পড়েছে। ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে শোক জানিয়েছেন।

 

এম এ কুদ্দুস সর্বশেষ দৈনিক সংবাদে কর্মরত ছিলেন। এর আগে তিনি দৈনিক ইত্তেফাকসহ আরও কয়েকটি জাতীয় দৈনিকে কাজ করেছেন। তার জন্মস্থান রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামে। 

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

গণমাধ্যম বিভাগের আরো খবর