সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ব্যবসার নামে অর্থ আত্মসাত: আসামির জামিন নামঞ্জুর

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৩

ব্যবসার নামে প্রতারণার মাধ্যমে ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রাজধানীর পল্টন থানায় করা মামলায় গ্রেপ্তার আসামি জিল্লুর রহমান রাজুর জামিন তৃতীয় বারের মতো নামঞ্জুর করেছেন আদালত।

 

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

 

আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা শাহ আলম বিষয়টি জানিয়েছেন।

 

এদিন আসামি রাজুর পক্ষে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। ঢাকা আইনজীবী সমিতির সভাপতি মিজানুর রহমান জামিনের বিষয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্র ও বাদীপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করেন। এর আগে গ্রেপ্তারের পর গত ৬ সেপ্টেম্বর আসামি রাজুকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক মো. মনজুরুল হাসান খান তার তিন দিনের রিমান্ড আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষ রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর গত ১৭ সেপ্টেম্বর তার দ্বিতীয় বারের মতো জামিন নামঞ্জুর করেন আদালত।

 

মামলার সূত্রে জানা গেছে, ভোজ্য পণের পাইকারি ব্যবসার জন্য ভুক্তভোগী মোহাম্মদ জহিরুল ইসলামকে আসামিরা অনুরোধ করেন। ব্যবসায়িক লাভের তিনভাগের একভাগ তাকে প্রদান করার প্রতিশ্রুতি দেন। ব্যবসা বাবদ মোট ১৪ লাখ ৯৭ হাজার টাকা প্রদান করেন। টাকা গ্রহণের পর আসামিরা তার সঙ্গে তাল বাহানা শুরু করেন। পরবর্তীতে টাকা ফেরত চাইলে দেবে না বলে জানায় এবং আইনগত ব্যবস্থা নিলে মেরে ফেলার হুমকি দেন।

 

এ ঘটনায় ইলেকট্রনিক ও লাইটিং সামগ্রী ব্যবসায়ী মোহাম্মদ জহিরুল ইসলাম বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলা করেন।

 

একুশে সংবাদ/ড.ব.প্র/জাহা

আইন আদালত বিভাগের আরো খবর