সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

হাইকোর্টে জামিন পেলেন না স্ত্রীসহ আলেশা মার্টের চেয়ারম্যান

একুশে সংবাদ প্রকাশিত: ০২:১৫ পিএম, ২১ জুন, ২০২৩

রাজধানীর বনানী থানায় দায়ের করা মানি লন্ডারিং আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মো. মঞ্জুর আলম সিকদার ও তার স্ত্রী সাদিয়া চৌধুরীর জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

 

বুধবার (২১ জুন) বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকার্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভুঁইয়া। আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো.কামরুল ইসলাম।

 

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া জানান, শুনানি অন্তে হাইকোর্ট জামিন দিতে অপারগতা পোষণ করে জামিন আবেদন ফেরত দিয়ে কার্যতালিকা থেকে বাদ দেন।

 

এর আগে বুধবার (২১ জুন) সকালে সিআইডির আবেদনে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামান আসামি মঞ্জুর আলম শিকদারসহ চারজনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেন আদালত। পাশাপাশি তাদের সম্পত্তি অবরুদ্ধের আদেশও দেন।

 

নিষেধাজ্ঞার আদেশ দেয়া অপর তিনজন হলেন- সাদিয়া চৌধুরী, আবুল কাশেম ও মোটরসাইকেল সরবরাহকারক মো. আল মামুন।

 

এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ফাইনান্সিয়াল ক্রাইমের পুলিশ পরিদর্শক (নি.) মো. মনিরুজ্জামান এ আবেদন করলে আদালত এই আদেশ দেন।

 

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেন।

 

গত মে মাসে আসামিদের বিরুদ্ধে বনানী থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় মানিলন্ডারিং আইনের ৪(২)৪(৪)৪(৩) ধারায় অভিযোগ করা হয়।

 

একুশে সংবাদ/সা.খ.প্র/জাহা

আইন আদালত বিভাগের আরো খবর