সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

এইচএসসি/ডিপ্লোমা পাশে বাংলাদেশ থেকে কর্মী নেবে জাপান

একুশে সংবাদ প্রকাশিত: ১০:২০ পিএম, ১৩ মার্চ, ২০২৩

বাংলাদেশ থেকে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে টেকনিক্যাল ইন্টার্ন পদে কর্মী নেবে জাপান।

 

যা যা প্রয়োজন-

 

জাপানে তিনজন টেকনিক্যাল ইন্টার্ন নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে কমপক্ষে এইচএসসি বা ডিপ্লোমা পাস হতে হবে। পাসপোর্টের মেয়াদ কমপক্ষে ২ বছর থাকতে হবে। জাপানি ভাষার যোগ্যতা ন্যূনতম জেএলপিটি-এন ৫।

 

অভিজ্ঞতা: প্রার্থীকে কংক্রিট প্রেসার ফিডিং কাজে দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা না থাকলে আবেদন করার প্রয়োজন নেই।

 

প্রার্থীর ধরণ: পুরুষ


চাকরির ধরণ: চুক্তিভিত্তিক

 

মেয়াদ: প্রাথমিকভাবে এক বছর (তবে চুক্তি নবায়নযোগ্য)

 

বেতন ও অন্যান্য সুবিধাদি: চাকরিতে যোগ দেওয়া ও ফেরত আসার বিমানভাড়া কোম্পানি দেবে। দৈনিক ৭ ঘণ্টা ৩০ মিনিট কাজ করতে হবে। সাপ্তাহিক ছুটি রোববার। প্রতি মাসে সর্বসাকুল্যে বেতন ১ লাখ ৬৫ হাজার জাপানিজ ইয়েন (প্রায় ১ লাখ ২৭ হাজার ৬২২ টাকা)। খাবারের খরচ প্রার্থীর। তবে প্রাথমিক চিকিৎসা কোম্পানি দেবে। কর্মরত অবস্থায় দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণ জাপানের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

 

আবেদন ও বোয়েসেলের সার্ভিস চার্জ: আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও অন্যান্য তথ্যাদি বোয়েসেলের এই লিংকের মাধ্যমে আবেদন করতে হবে।

 

সার্ভিস চার্জ: টেকনিক্যাল ইন্টার্ন হিসেবে জাপানে যাওয়ার জন্য কোনো সার্ভিস চার্জ দিতে হবে না। শুধু বহির্গমন ছাড়পত্রের জন্য ওয়েজ আর্নার্স ওয়েলফেয়ার ফি, স্মার্ট কার্ড ও অগ্রিম কর বাবদ ৫ হাজার ৯৫০ টাকা জমা দিতে হবে।

 

আবেদনের শেষ সময়: ১২ মার্চ ২০২৩

 

 

একুশে সংবাদ/এসএপি

চাকরির খবর বিভাগের আরো খবর