সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

এবার রাফায় মসজিদে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:২১ পিএম, ৭ মে, ২০২৪

ফিলিস্তিনের গাজার রাফায় একটি মসজিদে হামলা চালিয়েছে ইসরাইলি সেনারা। রাফা শহরের কেন্দ্রে অবস্থিত ওই মসজিদে একটি ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র ছোড়া হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

 

প্রতিবেদনে বলা হয়, মসজিদটি একটি বাজারের পাশে অবস্থিত। ইসরাইলের সম্ভাব্য হামলার ভয়ে স্থানীয়রা তাদের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য সেখানে ছিলেন। ফলে সেসময় বাজারটিতে অনেক মানুষের ভিড় ছিল। তবে মসজিদে চালানো হামলাটি ‘সতর্কতামূলক হামলা’ ছিল বলে সূত্রের বরাত দিয়ে জানিয়েছে আল জাজিরা। মূলত বড় ধরনের হামলার পূর্ব-সতর্কতা হিসেসে এ ধরনের হামলা চালানো হয়।

মসজিদে চালানো হামলাটি ‘সতর্কতামূলক হামলা’ ছিল বলে সূত্রের বরাত দিয়ে জানিয়েছে আল জাজিরা। ফাইল ছবি

প্রতিবেদনে বলা হয়, ইসরাইলের এ হামলার পর সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে মসজিদটিতে কখন ‘বড় হামলা’ চালানো হবে এখন সেটি জানা যায়নি।  

এর আগে, মঙ্গলবার (৭ মে) সকালে রাফার মিশর সীমান্তবর্তী অঞ্চলে অবস্থান নেয় ইসরাইলি সেনারা। সেখানে তারা ট্যাংকসহ অন্যান্য ভারী অস্ত্র নিয়ে প্রবেশ করে। এদিকে, রাফাহ ক্রসিংয়ে এক রাতেই ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের ২০ যোদ্ধাকে হত্যার দাবি করেছে ইসরাইল সেনাবাহিনী।

বিবিসি এক প্রতিবেদনে জানায়, সোমবার (৬ মে) রাতে ইসরাইলি ডিফেন্স ফোর্স (আইডিএফ) পূর্ব রাফায় পাল্টা হামলা চালায়। তাদের দাবি, রাফায় হামাসের ঘাঁটি আছে বলে গোয়েন্দা বার্তা পাওয়ার পরই সেখানে অভিযান চালায় আইডিএফ।
 

একুশে  সংবাদ/এনএস

আন্তর্জাতিক বিভাগের আরো খবর