সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বেতন নেবেন না পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি

একুশে সংবাদ প্রকাশিত: ১১:২১ এএম, ১৩ মার্চ, ২০২৪

দেশের অর্থনৈতিক পরিস্থিতি নাজুক অবস্থায় থাকায় সরকারি কোষাগার থেকে বেতন না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের নবনির্বাচিত প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। গতকাল মঙ্গলবার প্রেসিডেন্টের প্রেস উইং থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতির বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন বলেছে, প্রেসিডেন্ট জারদারি রাষ্ট্রীয় খাজানার ওপর চাপ বাড়াতে চান না। তাই তিনি প্রেসিডেন্ট হিসেবে প্রাপ্য বেতন না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। প্রেসিডেন্ট জারদারি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডেলেও এই খবর প্রকাশ করেছেন।

গত ৯ মার্চ পাকিস্তানের চতুর্দশ প্রেসিডেন্ট হিসেবে শপথগ্রহণ করেন আসিফ আলি জারদারি। পাকিস্তানের প্রধান বিচারপতি কাজি ফায়েজ ইসা তাঁকে শপথ বাক্য পাঠ করান। এর আগেই পাকিস্তানের একাদশ প্রেসিডেন্ট হিসেবে ২০০৮ থেকে ২০১৩ মেয়াদ পর্যন্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন আসিফ আলি জারদারি। সেই হিসেবে এবার তিনি দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট হিসেবে শপথগ্রহণ করলেন।

বর্তমান মেয়াদে প্রেসিডেন্ট পদে তাঁর শক্ত প্রতিদ্বন্দ্বী ছিলেন পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের প্রার্থী মাহমুদ খান আচাকজাই। তবে তাঁকে বিপুল ভোটে পরাজিত করতে সক্ষম হন জারদারি।

এক্সপ্রেস ট্রিবিউন আরও জানিয়েছে, সদ্য শপথ নেওয়া স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নাকভিও বেতন নেবেন না বলে জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে নাকভি লিখেছেন, জাতি অর্থনৈতিকভাবে একটি চ্যালেঞ্জিং সময় পার করছে। এই সময়ে সম্ভাব্য প্রতিটি উপায়ে আমি জাতির সেবা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

 

একুশে সংবাদ/সা.আ

 

 

আন্তর্জাতিক বিভাগের আরো খবর