সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

স্পেনের ভ্যালেন্সিয়ায় বহুতল ভবনে আগুন, নিহত ৪

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০০ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

পূর্ব স্পেনের ভ্যালেন্সিয়ায় একটি বহুতল ভবনে আগুনের ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছে। আরও ১৪ জন নিখোঁজ রয়েছে। এ ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ শুক্রবার এ কথা জানিয়েছে।

১৪ তলা ভবনের চার তলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রবল বাতাসের কারণে আধা ঘণ্টার মধ্যে পুরো ভবনে আগুন ছড়িয়ে পড়ে।

ভ্যালেন্সিয়ার মেয়র মারিয়া হোসে কাতালা শুক্রবার সাংবাদিকদের বলেছেন, চারজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রায় ১৫ জন নিখোঁজ রয়েছে।

ভিডিওতে দেখা গেছে, এ সময় বাসিন্দারা ভবনের বারান্দা থেকে সাহায্য চেয়ে চিৎকার করছে। স্প্যানিশ প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। তিনি ফায়ার সার্ভিসের কর্মীদেরও প্রশংসা করেছেন।

ভ্যালেন্সিয়া অঞ্চলের জরুরি পরিষেবার উপপ্রধান জর্জ সুয়ারেজ বলেন, আপাতত কাঠামো ভেঙে পড়ার কোনও ঝুঁকি নেই, তবে অগ্নিনির্বাপক কর্মীরা বাইরে থেকে কাজ করছে।

ভ্যালেন্সিয়া অঞ্চলের সরকারী প্রতিনিধি পিলার বার্নাবে বলেন, কতজন লোক নিখোঁজ হয়েছে তা বলা কঠিন। ভবনটিতে অনেকগুলো ফ্ল্যাট ছিল। এখানে অনেক বিদেশি নাগরিকরাও থাকতেন যাদের অবস্থান চিহ্নিত করা আরও কঠিন।

এদিকে, স্প্যানিশ সংবাদপত্র এল পাইস জানায়, ধারণা করা হচ্ছে প্রায় ৪৫০ জন অ্যাপার্টমেন্ট ব্লকে বসবাস করছেন বলে।

 

একুশে সংবাদ/বিএইচ

আন্তর্জাতিক বিভাগের আরো খবর