সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঘন কুয়াশা: বিমানেই পাইলটকে বেধড়ক পেটালেন যাত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ১২:১১ পিএম, ১৫ জানুয়ারি, ২০২৪

ঘন কুয়াশার কারণে বিমান ছাড়তে দেরি হবে; যাত্রীদের উদ্দেশে পাইলটের এমন বার্তা শুনেই ক্ষুব্ধ হয়ে পাইলটকে বেধড়ক মারধর শুরু করেন এক যাত্রী। পরবর্তীতে এ ঘটনার একটি ভিডিও সামাজিক সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভারতের ইন্ডিগো বিমানে ঘটেছে এই ঘটনাটি। বিমানটি দিল্লি থেকে গোয়ায় যাচ্ছিল। তবে ঘন কুয়াশার কারণে নির্ধারিত সময়ে বিমানটি উড্ডয়ন করতে পারেনি।  

সোমবার (১৫ জানুয়ারি) এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, ওই যাত্রীর নাম সাহিল কাতারাইয়া। এ ঘটনার পর তার বিরুদ্ধে ইন্ডিগো অভিযোগ করেছেন এবং বর্তমানে অফিসিয়াল মামলা করার প্রস্তুতি নিচ্ছে।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, বিমানটি ছাড়তে দেরি হওয়ায় প্রথম যে পাইলটকে প্রস্তুত রাখা হয়েছিল তার পরিবর্তে নতুন পাইলট আনা হয়। পরে নতুন পাইলট বিমান ছাড়তে ঘণ্টাখানেক দেরি হবে, এমন ঘোষণা দেয়ার সঙ্গে সঙ্গেই বিমানের পেছনের সারিতে হলুদ হুডি পরে বসে থাকা এক যাত্রী দৌঁড়ে এসে মারধর করেন।

ঘটনার পরপরই ওই যাত্রীকে বিমান থেকে বের করে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর এক্স হ্যান্ডেল ব্যবহারকারীদের একজন লিখেছেন, বিমান দেরিতে ছাড়ার ক্ষেত্রে পাইলট বা ক্রু’র দোষ কী? তারা শুধু তাদের দায়িত্ব পালন করেন। ওই ব্যক্তিকে গ্রেফতার করা উচিত এবং তাকে কখনো বিমানে উঠতে দেয়া উচিত নয়।

ফ্লাইট ট্র্যাকার ওয়েবসাইট ফ্লাইট রাডার ২৪ জানিয়েছে, এ ঘটনা দিল্লি বিমানবন্দরের। সেখানে ১১০টি ফ্লাইট দেরিতে ছাড়া হয়েছে। এছাড়া বাতিল করা হয়েছে ৭৯ ফ্লাইট। প্রত্যেকটি ফ্লাইট গড়ে ৫০ মিনিট দেরিতে ছেড়েছে।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

আন্তর্জাতিক বিভাগের আরো খবর