সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

গির্জায় মা–মেয়েকে গুলি করে হত্যা করলো ইসরায়েলি সেনা

একুশে সংবাদ প্রকাশিত: ১২:০৯ পিএম, ১৭ ডিসেম্বর, ২০২৩

গাজার একটি গির্জায় মা–মেয়েকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনাবাহিনী। শনিবার (১৬ ডিসেম্বর) সেখানকার  একটি ক্যাথলিক গির্জায় এই ঘটনা ঘটে।

জেরুজালেমের গির্জা সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে ইসরায়েলি সেনাবাহিনীর একজন স্নাইপার গাজার হলি ফ্যামিলি গির্জায় দুজন খ্রিস্টান নারীকে গুলি করে হত্যা করে। হামাস–ইসরায়েল যুদ্ধ শুরুর পর থেকে এই গির্জায় খ্রিস্টান পরিবারগুলো আশ্রয় নিয়েছিল।

নাহিদা এবং তার মেয়ে সামারকে সিস্টারস কনভেন্টে যাওয়ার সময় গুলি করে হত্যা করা হয়েছে। একজনকে হত্যার পর আরেকজন তাঁকে নিরাপদ জায়গায় নেওয়ার চেষ্টা করছিলেন। এ সময় অন্যজনকেও হত্যা করা হয়। তবে নিহতদের বয়স জানা যায়নি। এছাড়া এ ঘটনায় নিহতদের বাঁচানোর চেষ্টা  করার সময় আরও ৭ জন আহত হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এই ঘটনার আগে ইসরায়েলি বাহিনী কোনো সতর্কবার্তা দেয়নি। ঠান্ডা মাথায় গির্জাপল্লীতে এই হত্যাকান্ড চালানো হয়েছে বলে দাবি গির্জা কর্তৃপক্ষের।

গত ৭ অক্টোবর গাজার সশস্ত্র স্বাধীনতাকামী সংগঠন হামাস ইসরায়েলে হামলার পর ইসরায়েল গাজায় পাল্টা হামলা চালায়। এ পর্যন্ত হামাসের হামলায় এক হাজারের বেশি ইসরায়েলি নিহত হয়েছে। আর ইসরায়েলি হামলায় গাজার প্রায় বিশ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন।

একুশে সংবাদ/এএইচবি

আন্তর্জাতিক বিভাগের আরো খবর