সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জাদু দেখিয়ে কিশোরীর বিশ্ব রেকর্ড

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৩৩ এএম, ১৮ নভেম্বর, ২০২৩

পানির নিচে জাদু দেখানোর একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, আমেরিকার ১৩ বছর বয়সী এক কিশোরী পানির নিচে অবিশ্বাস্য দক্ষতায় জাদু দেখাচ্ছে। তার নাম অ্যাভেরি এমারসন। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তার টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাদের অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে ভিডিওটি শেয়ার করে লিখেছে, পানির নিচে অসামান্য জাদু প্রদর্শন করায় ১৩ বছর বয়সী স্কুবা ডাইভার অ্যাভেরি এমারসন ফিশারকে অভিনন্দন!

১৪ ঘণ্টা আগে শেয়ার করা ভিডিওটি এখন পর্যন্ত ১ লাখ ৩০ হাজার ভিউ হয়েছে। পোস্টটিতে লাইক পড়েছে ৫ হাজারেরও বেশি। অসংখ্য দর্শক সেখানে প্রশংসাসূচক মন্তব্য করেছেন।

একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী লিখেছেন, ‘বাহ! জাদুটি চমৎকার। আসুন, তাকে উৎসাহিত করি।’ অরেকজন লিখেছেন, ‘অত্যন্ত চিত্তাকর্যক জাদু।’ তৃতীয় অরেক ব্যক্তি লিখেছেন, ‘তুমি দুর্দান্ত জাদু দেখিয়েছ।” এ ছাড়া অনেকেই শুধু হাততালির ইমোকটিন ব্যবহার করে প্রতিক্রিয়া জানিয়েছেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস জানিয়েছে, আমেরিকার সান ফ্রান্সিসকোর অ্যাকুয়ারিয়াম অফ দ্য বে-তে পানির নিচে ডুব দিয়ে মাত্র ৩ মিনিটে ৩৮ রকমের জাদু দেখিয়ে নতুন রেকর্ড গড়েছে অ্যাভেরি। তার আগে ২০২০ সালে ব্রিটিশ জাদুকর মার্টিন রিস ডুবন্ত অবস্থায় ২০ টি জাদু দেখিয়ে রেকর্ড গড়েছিলেন।


রেকর্ড গড়ার পর এভেরি বলে, ‘আমি চাই সবাই যেন সমুদ্র রক্ষায় আরও সচেতন হয়। এছাড়া আমার বয়সীরা যেন স্কুবা ডাইভিংয়ে আরও বেশি বেশি আগ্রহ দেখায়।’

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস আরও জানিয়েছে, করোনা মহামারির সময় অ্যাভেরির বয়স ছিল ১০। তখনই সে শখের বসে জাদু অনুশীলন শুরু করেছিল। এ ছাড়া তার আরেকটি শখ ছিল স্কুবা ডাইভিং বা পানির নিচে ডুব দেওয়া। পরে দুই শখকে এক সুতোয় বাঁধতে পানির নিচে জাদু অনুশীলন শুরু করে অ্যাভেরি। সেই অনুশীলন তার হাতে বিশ্ব রেকর্ড এনে দিল।

 

একুশে সংবাদ/বিএইচ

আন্তর্জাতিক বিভাগের আরো খবর