সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমান বিধ্বস্ত

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৫২ এএম, ৬ মে, ২০২৩

দক্ষিণ কোরিয়ার যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমান এফ-১৬ বিধ্বস্ত হয়েছে। তবে পাইলট নিরাপদে রয়েছেন। স্থানীয় সময় শনিবার (৬ মে) মিত্রদেশ দক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের একটি প্রধান সামরিক ঘাঁটির কাছে প্রশিক্ষণের সময় বিধ্বস্ত হয় যুদ্ধবিমানটি। এমনটি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী।

 

জেটটি অষ্টম ফাইটার উইংয়ে যুক্ত ছিল। স্থানীয় সময় শনিবার সকাল ৯টা ৪৫ মিনিটের দিকে ওসান বিমান ঘাঁটির কাছে একটি কৃষি এলাকায় বিধ্বস্ত হয় এটি। দক্ষিণ কোরিয়ায় অবস্থিত যুক্তরাষ্ট্রের বিমান বাহিনী এক বিবৃতিতে এ কথা জানিয়েছে। সূত্র: সিএনএন

 

সামরিক বাহিনী জানিয়েছে, পাইলটকে নিরাপদে বের করে নেয়া হয়েছে এবং তাকে স্থানীয় একটি চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। সেনাবাহিনী জানিয়েছে, এই ঘটনায় কোনো বেসামরিক মানুষ আহত হয়নি।

 

স্থানীয় ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছেন বলে টুইট বার্তায় জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার গেয়ংগি প্রদেশের গভর্নর কিম ডং-ইয়ন।

 

সামরিক বাহিনী জানিয়েছে, পাইলট একটি নিয়মিত প্রশিক্ষণের অংশ হিসেবে উড্ডয়ন করছিলেন। বাহিনীটি আরও জানায়, ঘটনার তদন্ত চলছে।

 

ওসান এয়ার বেস হল ইউএস এয়ার ফোর্সের ঘাঁটিটি প্রতিদ্বন্দ্বী দেশ উত্তর কোরিয়ার সবচেয়ে কাছে অবস্থিত। সীমান্ত থেকে এই ঘাঁটির দূরত্ব মাত্র ৬৪ কিলোমিটার।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহাঙ্গীর

আন্তর্জাতিক বিভাগের আরো খবর