সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

হুঁশিয়ারি দিয়ে ৫০ বিক্ষোভকারীকে হত্যা করল জান্তা সরকার

একুশে সংবাদ প্রকাশিত: ০২:২১ পিএম, ২৭ মার্চ, ২০২১

৫০ বিক্ষোভকারীকে গুলি করে হত্যা করল মিয়ানমারের জান্তা সরকার। বিক্ষোভকারীদের দমনে মাথায় বা পেছন থেকে গুলি করা হতে পারে বলে আগেই হুঁশিয়ারি দিয়েছিল দেশটির জান্তা সরকার।খবর সিএনএনের।

শনিবার সশস্ত্র বাহিনী দিবস সামনে রেখে আগেই বিশাল বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছিল মিয়ানমারের গণতন্ত্রকামী আন্দোলনকারীরা। তবে সেই আন্দোলনে গেলে মাথা ও পিঠে গুলি করা হতে পারে বলে শুক্রবার রাতে হুঁশিয়ারি দেয় সামরিক সরকার।

এই ঘটনাকে সশস্ত্র বাহিনীর জন্য লজ্জার দিন হিসেবে উল্লেখ করেছেন সাবেক সংসদ সদস্যদের গঠিত জান্তা বিরোধী গোষ্ঠী সিআরপিএইচ এর মুখপাত্র ডা. সাসা। তিনি বলেন, তিন শতাধিক নিরীহ নাগরিককে হত্যার মাধ্যমে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করছেন সামরিক জেনারেলরা।

স্থানীয় সংবাদমাধ্যম মিয়ানমার নাউ এর খবরে বলা হয়েছে, শনিবার বিক্ষোভে নিরাপত্তাবাহিনীর গুলিতে অন্তত ৫০ জন নিহত হয়েছেন।

রয়টার্স বলছে, ইনসেন জেলায় গুলি করে হত্যা করা হয়েছে তিনজনকে। এর মধ্যে একজন স্থানীয় অনুর্ধ্ব-২১ ফুটবল দলের খেলোয়াড় ছিলেন।

এছাড়া ইয়াঙ্গুনের নিকটবর্তী বাগো অঞ্চলে পূর্বের লশিও শহরে চারজন এবং পৃথক ঘটনায় চারজন নিহত হয়েছেন। উত্তর-পূর্বের হোপিন শহরে একজন নিহত হয়েছেন।

একুশে সংবাদ / জ.ড / এস


 

আন্তর্জাতিক বিভাগের আরো খবর