সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পাকিস্তানে এখনও বন্ধ ফেসবুক, টুইটার ও ইউটিউব

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৩২ পিএম, ১৩ মে, ২০২৩

পাকিস্তানে এখনও বন্ধ রয়েছে ফেসবুক, টুইটার ও ইউটিউব। পাকিস্তান টেলিকমিউনিকেশন কর্তৃপক্ষের একজন মুখপাত্র জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে চালু করার জন্য তাদের কাছে এখনও কোনো নির্দেশনা আসেনি। শনিবার (১৩ মে) তিনি এ তথ্য জানান। খবর জিও টিভি’র।

 

তবে পাকিস্তানে ইন্টারনেট সেবা চালু করা হয়েছে বলে জানিয়েছে ইন্টারনেট সেবাদানকারী সংস্থা।

 

গত ৯ মে সরকার পাকিস্তান জুড়ে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেয় সরকার। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব ব্যবহার বন্ধ করে দেওয়া হয়।

 

পাকিস্তান জুড়ে ইন্টারনেট সেবা বন্ধ করার কারণে দেশটির আইটি সেক্টর ১০ বিলিয়ন পাকিস্তানি রুপি হারিয়েছে। এর মধ্যে মোবাইল ইন্টারনেট বন্ধ করার কারণে হারিয়েছে আড়াই মিলিয়ন পাকিস্তানি রুপি। যার কারণে দেশটির ব্যবসা খাতে বড় ধরনের ক্ষতি হয়েছে।

 

অন্য একটি সূত্র জানিয়েছে, এ ঘটনায় পাকিস্তানের টেলিকমিউনিকেশন খাত ৮৬০ মিলিয়ন ডলার রাজস্ব হারিয়েছে।

 

গত ৯ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান ইসলামাবাদের হাইকোর্টে দুই মামলার জামিন নিতে হাজির হন। এ সময় তাকে সেখান থেকে গ্রেপ্তার করা হয়।

 

তাকে গ্রেপ্তার করার পরই দেশজুড়ে সহিংসতা শুরু হয়। ইমরান খানের দলের নেতাকর্মীরা দেশজুড়ে ধ্বংসাত্মক কার্যক্রম চালায়। সরকারি অনেক স্থাপন ভাঙচুর এবং আগুন ধরিয়ে দেওয়া। সহিংসতা রোধে দেশজুড়ে ইন্টারনেট সেবা এবং ফেসবুক, ইউটিউট বন্ধ করে দেওয়া হয়।

 

একুশে সংবাদ/এসএপি

তথ্য-প্রযুক্তি বিভাগের আরো খবর