সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৬ এপ্রিল, ২০২৩

বিশ্বেজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪৩৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৫৫ হাজার ৫২ জন।

 

বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৬০ হাজার ৭৬৪ জনে। মহামারির শুরু থেকে আজ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৬৬ লাখ ৩০ হাজার ৯৯১ জনে।

 

বুধবার (২৬ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৩৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৮ হাজার ৮৯৫ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৮১৭ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

 

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২ হাজার ৬ জন এবং মারা গেছেন ৩৩ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছে ২ হাজার ৪২২ জন এবং মারা গেছেন ১২৬ জন। জাপানে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ১৮ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৯৩ জন এবং মারা গেছেন ৩৫ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ১৬৭ জন এবং মারা গেছেন ৮ জন।

 

একইসময়ে পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৫৪৭ জন এবং মারা গেছেন ১১ জন। ইসরায়েলে আক্রান্ত হয়েছে ২৭৪ জন এবং মারা গেছেন ৮ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৭০ জন এবং মারা গেছেন ৬ জন। বুলগেরিয়ায় আক্রান্ত হয়েছে ১৮৫ জন এবং মারা গেছেন ৫ জন। তিউনিসিয়ায় আক্রান্ত হয়েছে ১২৯ জন এবং মারা গেছেন ৯ জন। আজারবাইজানে আক্রান্ত হয়েছে ১৮ জন এবং মারা গেছেন ৪ জন। এস্তোনিয়ায় আক্রান্ত হয়েছে ৩৩০ জন এবং মারা গেছেন ১৫ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.কম/ন.প্র/জা.হা

স্বাস্থ্য বিভাগের আরো খবর