সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিশ্বে করোনায় মৃত্যু ৪৮০ জন, শনাক্ত ৬০ হাজার

একুশে সংবাদ প্রকাশিত: ১১:২৩ এএম, ১৯ এপ্রিল, ২০২৩

বিশ্বেজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪৮০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৫৯ হাজার ৫৬৫ জন।

 

বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৪৩ হাজার ২৮৫ জনে। মহামারির শুরু থেকে আজ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৫৭ লাখ ৮২ হাজার ১১০ জনে।

 

বুধবার (১৯ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

 

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১৫ হাজার ১৭৩ জন আক্রান্তের ঘটনা দক্ষিণ কোরিয়ায়। প্রাণহানির তালিকায় শীর্ষে ফ্রান্স। দেশটিতে একদিনে ১৪০ জনের মৃত্যু হয়েছে।

 

এ ছাড়া রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৫৭ জন এবং মারা গেছেন ৩৭ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৯৯৩ জন এবং মারা গেছেন ১২ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৩৯ জন এবং মারা গেছেন ৩৮ জন। ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ৭৮৮ জন এবং মারা গেছেন ১৪ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫৮৯ জন এবং মারা গেছেন ২০ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৪৩ জন এবং মারা গেছেন ১১ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.কম/ন.প্র/জা.হা

স্বাস্থ্য বিভাগের আরো খবর