সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

করোনায় বিশ্বে একদিনে মৃত্যু ১৮৪, শনাক্ত ৫৫ হাজার

একুশে সংবাদ প্রকাশিত: ১১:০৯ এএম, ২০ মার্চ, ২০২৩

বিশ্বেজুড়ে মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৮৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৫৫ হাজার ৩৯২ জন।

 

বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ১৯ হাজার ৭৯৪ জনে। মহামারির শুরু থেকে আজ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ২৫ লাখ ২০ হাজার ৬০৪ জনে।

 

সোমবার (২০ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ১২ হাজার ৩৩৩ জন আক্রান্ত হয়েছে রাশিয়ায়। মৃত্যুর তালিকায় শীর্ষে তাইওয়ান। দেশটিতে ৪৩ জনের মৃত্যু হয়েছে।

 

এ ছাড়া জাপানে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৩৮ জন এবং মারা গেছেন ৩৪ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬০৮ জন এবং মারা গেছেন ১৩ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৮২ জন এবং মারা গেছেন ৩ জন। ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ৭১৭ জন এবং মারা গেছেন ১৪ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮৩ জন এবং মারা গেছেন ১৪ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.কম/ন.প্র/জাহাঙ্গীর

স্বাস্থ্য বিভাগের আরো খবর