সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

করোনায় মৃত্যু ৬৮ লাখ ছাড়ালো

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৩৯ এএম, ১ মার্চ, ২০২৩

বিশ্বেজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪৮৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৯৪ হাজার ৭৯৮ জন।

 

বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ১৭৮ জনে। মহামারির শুরু থেকে আজ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৯৯ লাখ ৫৯ হাজার ৮৫৯  জনে।

 

বুধবার (১ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

 

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ব্রাজিলে। দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল, জাপান, তাইওয়ান, রাশিয়া, ফ্রান্স, পেরু।

 

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৫২৪ জন এবং মারা গেছেন ৬৭ জন। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৭০৬ জন এবং মারা গেছেন ৮১ জন।

 

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৫২৪ জন এবং মারা গেছেন ১০৫ জন। রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৭৫৩ জন এবং মারা গেছেন ৩৫ জন।

 

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৬৫১ জন এবং মারা গেছেন ৩৪ জন। দক্ষিণ কোরিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৮১৭ জন এবং মারা গেছেন ১৬ জন।

 

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ১২০ জন এবং মারা গেছেন ৪০ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.কম/ন.প্র/জাহাঙ্গীর

স্বাস্থ্য বিভাগের আরো খবর