সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

শিশুদের কোভিড টিকাদান শুরু আজ

একুশে সংবাদ প্রকাশিত: ১২:২৯ পিএম, ১১ আগস্ট, ২০২২

 

আজ থেকে শুরু হয়েছে ৫ থেকে ১১ বছরের শিশুদের (প্রাথমিকের শিক্ষার্থীদের) টিকা কার্যক্রম। পর্যবেক্ষণমূলক এই কার্যক্রমে টিকা নেবে রাজধানীর মোহাম্মদপুর এলাকার আবুল বাশার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে পঞ্চম শ্রেণীর ১৬ শিক্ষার্থী।

 

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ টিকা কার্যক্রমের উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, পর্যবেক্ষণমূলক প্রয়োগ শেষ হলে আগামী ২৫ আগস্ট থেকে সারাদেশের ১২টি সিটি কর্পোরেশনে পূর্ণাঙ্গভাবে শিশুদের টিকা কার্যক্রম পরিচালিত হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে জেলা-উপজেলা পর্যায়ের শিক্ষার্থীদেরও টিকা প্রয়োগ করা হবে।

 

শিশুরা বয়সে একেবারে ‘ছোট্ট’ হওয়ায় পর্যবেক্ষণমূলক টিকা বেশি সংখ্যক শিক্ষার্থীকে দেওয়া হচ্ছে না। তাদেরকে ১৪ দিনের পর্যবেক্ষণমূলক শেষে ২৫ আগস্ট থেকে সারাদেশে সিটি করপোরেশন এলাকার শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

 

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক বলেন, ঢাকার কয়েকটি স্কুলের ১৬ শিক্ষার্থীর ওপর পর্যবেক্ষণমূলকভাবে টিকা দেওয়া হচ্ছে। তাদের পর্যবেক্ষণ করে আগামী ২৫ আগস্ট দেশের সিটি করপোরেশন এলাকার শিক্ষার্থীদের দেওয়ার পরিকল্পনা করছে সরকার।

 

একুশে সংবাদ.কম/জা.হা

স্বাস্থ্য বিভাগের আরো খবর