সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

২০ বিয়ের পর নিজের মেয়েকেই বিয়ে করেছেন ধর্মগুরু

একুশে সংবাদ প্রকাশিত: ১২:১২ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২২

স্ত্রীর সংখ্যা ২০জনের বেশি। স্ত্রীদের তালিকায় রয়েছে তার নিজের মেয়ের নামও। অথচ তিনি নিজেকে ধর্মগুরু বলে দাবি করেন। মার্কিন এই বহুগামী সম্প্রতি এই কারণে নানা সমালোচনার মুখে পড়েছেন। শুধু সমালোচনার মুখেই পড়েননি। তিনি এখন কারাগারে দিনযাপন করছেন।

 

নাম তার স্যামুয়েল ব়্যাপিলি বাতেমান। বয়স ৪৬ বছর। তার নামে অভিযোগ, তিনি নাবালিকা বিয়ে করেছেন, কেননা তার অধিকাংশ স্ত্রীর বয়সই ১৫-র নীচে। তাকে নিয়ে যে রিপোর্টটি সম্প্রতি প্রকাশিত হয়েছে, সেখানে দাবি করা হয়েছে, স্যামুয়েল নিজেকে ধর্মগুরু বলে দাবি করেন।

 

২০১৯ সালের পর থেকে তার একটি ছোট অনুগামীদলও তৈরি হয়েছে। এবং তিনি সম্প্রতি তার নিজের মেয়েকে বিয়ে করেছেন। তার উপর যে অভিযোগ দায়ের হয়েছে, তার ভিত্তিতে তিনি এখন বিচারাধীন। অ্যারিজোনা কারাগারে বন্দি তিনি। এর আগে কলোরাডো শহরে তার বাড়িতে তল্লাশি হয়েছে। অবশ্য সেপ্টেম্বর থেকেই এ বিষয়ে গোপনে তথ্য সংগ্রহ ও গোয়েন্দাগিরি চলছিল।

 

তবে তার বিরুদ্ধে সব চেয়ে বড় যে অভিযোগ, তা হল তিনি নারীপাচার চক্রের সঙ্গেও জড়িত। এমন তথ্য প্রমাণও মিলেছে যে, অ্যারিজোনা, উটাহ্, নেভাদা, নেব্রাস্কায় নাবালিকা পাচারের সঙ্গে যুক্ত স্যামুয়েল এবং তার অনুগামীরা।

 

একুশে সংবাদ/এসএপি

ফিচার বিভাগের আরো খবর