সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

যে কারণে হলিউডের সিনেমাকে ক্যাটরিনার ‘না’

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০৬ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। তিনি একজন ব্রিটিশ নাগরিক। এই সুন্দরী ২০০৩ সাল থেকে বলিউডে কাজ করে খ্যাতি অর্জন করেছেন। তার অভিনয় দক্ষতায় মুগ্ধ ভক্ত-অনুরাগীরা।


এদিকে বলিউডের অনেকেই হলিউডের দিকে ঝুঁকছেন। তবে এ ক্ষেত্রে ব্যতিক্রম ক্যাট। কেননা তিনি হলিউড থেকে অফার আসার পরেও ‘না’ করেছেন।

মার্কিন সাময়িকী ভ্যারাইটিকে দেয়া সাক্ষাৎকারে ক্যাটরিনা কাইফ বলেন, সম্প্রতি মার্কিন মুলুক থেকে ছবির প্রস্তাব এসেছে তার কাছে। কিন্তু সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তবে সিনেমার নাম-নির্মাতার সম্পর্কে কিছুই জানাননি অভিনেত্রী।

ক্যাটের ভাষ্য, আমি বিশ্বাস করি, হলিউডে কাজ করবো এবং সেটা আমার ক্যারিয়ারে নতুন একটা অধ্যায় হবে। বলার মতো চমকপ্রদ কিছুই হবে।

সিনে ক্যারিয়ারের দুই দশক পেরিয়ে বুঝেশুনেই কাজ করতে চান ক্যাটরিনা। দর্শকের পছন্দ এবং নিজের আত্মিক সন্তুষ্টি, সবকিছু খেয়াল রেখে কাজ করতে চান তিনি। এছাড়া যে কাজ এগিয়ে নেবে, মানসিক সন্তুষ্টি দেবে, তেমন কাজই এখন করতে চান।

অভিনয় দক্ষতার পাশাপাশি, ক্যাটরিনা কাইফ ইন্ডাস্ট্রির অন্যতম সেরা নৃত্যশিল্পী। যে ভূমিকায় বলিউডে তিনি অদ্বিতীয়। এ বিষয়ে ক্যাটের জবাব, ‘আমার কাছে নাচ এবং অ্যাকশন দুটো একই লাগে। ওই দৃশ্যে পুরোপুরিভাবে আমাকে থাকতে হয়, নিজেকেই দৃশ্যটা বাস্তবায়ন করতে হয়।’

উল্লেখ্য, বলিউড থেকে এ পর্যন্ত বেশ কয়েকজন অভিনেত্রী হলিউডে গিয়ে কাজ করেছেন। এর মধ্যে স্থায়ী হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। এছাড়াও কাজ করেছেন ঐশ্বরিয়া রাই, দীপিকা পাড়ুকোন, ডিম্পল কাপাড়িয়া, শাবানা আজমী, টাবুসহ আরও অনেকে।

প্রসঙ্গত, ক্যাটরিনাকে সর্বশেষ দেখা গেছে ‘মেরি ক্রিসমাস’ ছবিতে। শ্রীরাম রাঘবন নির্মিত এই ছবিতে তার সঙ্গে আছেন বিজয় সেতুপতি। গত ১২ জানুয়ারি মুক্তি পাওয়া ছবিটি অবশ্য বক্স অফিসে সুবিধা করতে পারেনি।

 

একুশে সংবাদ/এনএস

বিনোদন বিভাগের আরো খবর