সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

অন্য প্রযোজনার সঙ্গে কাজ করতে কোন বিধিনিষেধ নেই আয়ুষ

একুশে সংবাদ প্রকাশিত: ০১:০০ পিএম, ৭ এপ্রিল, ২০২৪

বহু নবাগতকেই বলিউড ইন্ডাস্ট্রিতে সুযোগ করে দিয়েছেন সালমান খান। সেই তালিকায় রয়েছেন তাঁর বোন অর্পিতা খানের স্বামী আয়ুষ শর্মাও। সালমানের প্রযোজনায় ‘লভরাত্রি’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হয় আয়ুষের। তার পর তাকে দেখা গিয়েছে ‘অন্তিম’, ‘কিসি কি ভাই কিসি কি জান’ ছবিতে। খুব শীঘ্রই মুক্তি পাবে তাঁর পরবর্তী ছবি ‘রুসলান’। এখনও অবধি যে ক’টা ছবি করেছেন আয়ুষ, সবগুলিই সালমান খানের সঙ্গে। শুধু তাই নয়, শুধুমাত্র শ্যালকের প্রযোজনা সংস্থার সঙ্গেই কাজ করেছেন তিনি। তবে কি গিন্নি অর্পিতা এবং শ্যালক সালমান খানের জন্য এই সিদ্ধান্ত? অবশেষে কারণ জানালেন আয়ুষ।

যদিও এই প্রসঙ্গে আয়ুষ জানান, তাঁর ক্যারিয়ার সবে শুরু হয়েছে। কোন বিধিনিষেধ নেই পরিবারের তরফে। ভাল ছবি ও গল্প হলেও যে কোন প্রযোজনা সংস্থায় কাজ করতে রাজি তিনি। আয়ুষের কথায়, ‘‘আমি কিংবা আমার পরিবার একেবারেই পরিকল্পনা করে কিছু করিনি। পরিবারের বাইরে ছবি করব না, এই ধারণাও ঠিক নয়। আমার ভাল কাজ করার খিদে রয়েছে। কে ছবির প্রযোজক, সেটা গুরুত্বপূর্ণ নয়। ছবিটা ভাল হওয়ার দরকার।’’

গত এপ্রিলে প্রকাশ্যে আসে আয়ুষ শর্মা অভিনীত ‘রুসলান’-এর প্রথম প্রচার ঝলক। প্রচার ঝলক প্রকাশ্যে আসার পর থেকেই শুরু হয় বিতর্ক। অভিযোগ ওঠে, ছবির চিত্রনাট্য থেকে সংলাপ, সবটাই নাকি আদতে চুরির ফসল। অভিযোগ করেন প্রযোজক জগদীশ শর্মা ও অভিনেতা রাজবীর শর্মা। নিজেদের আইনজীবী মারফত আসন্ন ‘রুসলান’ ছবির মুক্তিতে নিষেধাজ্ঞার দাবি জানিয়ে দিল্লি আদালতে একটি মামলা দায়ের করেছিলেন তাঁরা। তাদের অভিযোগ, ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত তাদের ছবি ‘রুসলান’ থেকে হুবহু অনুকরণ করে তৈরি হয়েছে আয়ুষ শর্মার এই ছবি। যাই হোক শেষমেশ এই জটিলতা কাটিয়ে আগামী ২৬ এপ্রিল মুক্তি পাবে এই ছবি।

একুশে সংবাদ/এস কে

বিনোদন বিভাগের আরো খবর