সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চকোলেট হিরো খ্যাত শহিদ কাপুর ধূমপান ছাড়তে বাধ্য হন যে কারনে

একুশে সংবাদ প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

বলিউডের ‘চকোলেট হিরো’ খ্যাত অভিনেতা শহিদ কাপুর। তবে ‘কবীর সিং’- এ অভিনয়ের পর সেই ভাবমূর্তি যেন একেবারেই পাল্টে গেছে তার। এই সিনেমার মাধ্যমে ক্যারিয়ারে প্রথম এত বড় সাফল্য আসে শহিদের।

‘কবীর সিং’ সিনেমায় অভিনয়ের সময় প্রচুর ধূমপান করতে হতো শহিদকে। এ ছাড়াও নিজেও এই নেশায় আসক্ত ছিলেন এই অভিনেতা। তবে পরবর্তীতে ধূমপান ছেড়ে দেন শহিদ কাপুর।

জানাযায়, অপরাধবোধ থেকে মুক্তি পেতেই ধূমপান ছেড়েছিলেন শহিদ কাপুর। কারণ যে সময় ‘কবীর সিং’ সিনেমার শুটিং করছিলেন শহিদ, সেই সময় তার প্রথম সন্তান মিশা কাপুরের জন্ম হয়। আর মেয়ের কথা ভেবেই শেষ পর্যন্ত ধূমপান ছাড়তে বাধ্য হন শহিদ।

শহিদের অভিনীত ‘কবীর সিং’ চরিত্রটি ফুটিয়ে তুলতে ঘন ঘন ধূমপান করতে হয় তাকে। চরিত্রের কারণেই প্রায় দুই প্যাকেট সিগারেট পান করতেন তিনি। এদিকে বাড়িতে ছোট্ট মিশা কাপুর। নিজেরও দুর্বলতা ছিল ছোট্ট মেয়েকে লুকিয়ে লুকিয়ে ধূমপান করতেন অভিনেতা। মূলত এ কারণেই অপরাধবোধে ভুগতেন শহিদ।

সম্প্রতি নেহার ধূপিয়ার শোতে হাজির হয়ে এই নিয়ে মুখ খোলেন শহিদ। অভিনেতা বলেন, যখন আমি ধূমপান করতাম, তখন মেয়ের থেকে লুকিয়ে করতে হতো। তাই একদিন ভাবলাম— না, এভাবে দিনের পর দিন চলতে পারে না। তারপর ধূমপান ছেড়ে দিলাম।

শহিদ কাপুর আরও বলেন, ২০১৯ সালে তখন সদ্য বাবা হয়েছি। তাই আমি চাইনি, আমার শরীর থেকে নিকোটিনের কড়া গন্ধ পাক মিশা। এদিকে ধূমপান ছেড়ে দেওয়ার কথা জানতে পেরে শহিদকে অভিনন্দন জানাচ্ছেন তার ভক্ত-অনুরাগীরা।

সূত্র : আনন্দবাজার

 

একুশে সংবাদ/ সাএ

 

 

 

বিনোদন বিভাগের আরো খবর