সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সফলতা দিয়েই শেষ হচ্ছে লুইপার বছর

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৩৬ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২৩
জিনিয়া জাফরিন লুইপা

এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী জিনিয়া জাফরিন লুইপা। গেলো বছর তার সঙ্গীত জীবনের প্রথম প্লে-ব্যাক করা সিনেমা ‘পরাণ’ মুক্তি পায়। রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমায় লুইপার কণ্ঠে গাওয়া ‘ধীরে ধীরে’ গানটি শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে। রবিউল ইসলাম জীবনের লেখা এই গানটির সুর সঙ্গীত করেছিলেন এবং লুইপার সহশিল্পী হিসেবে ছিলেন ইমন চৌধুরী। সিনেমার পর্দায় বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান এই গানে পারফর্ম করেছিলেন।

২০২৩ জুড়েও এই গান নিয়ে শ্রোতা দর্শকের মধ্যে বেশ আলোচনা ছিলো। যে কারণে বলা যায় বছরের শেষপ্রান্তে এই গানের জন্য লুইপা একটি সংগঠন থেকে ২০২২-এর শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী হিসেবে ২০২৩-এ সম্মাননা’প্রাপ্ত হলেন। প্রথম সিনেমায় প্রথম প্লে-ব্যাক দিয়ে শ্রোতা দর্শকের মধ্যে যেমন সাড়া ফেলেছিলেন তিনি। ঠিক তেমনি দেশের অন্যতম একটি বড় সংগঠন থেকে বেস্ট প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে সম্মাননা পেয়েও যেন উচ্ছসিত ছিলেন লুইপা।

এছাড়াও বছর জুড়ে ঢাকা, ঢাকার বাইরে বিভিন্ন স্টেজ শো’তে তিনি শ্রোতা দর্শককে গানে গানে মুগ্ধ করেছেন। সর্বশেষ লুইপা তিনদিন আগে ময়মনসিংহের মুক্তাগাছায় একটি স্টেজ শো’তে গান গেয়ে গানে গানে মুগ্ধতা ছড়ান।

জিনিয়া জাফরিন লুইপা

লুইপা বলেন, ‘দেখতে দেখতেই ২০২৩ চলেই গেলো। তবে ২০২৩ আমার জীবনে অন্যতম গুরুত্বপূর্ণ বছরও বটে। একজন প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে বেস্ট প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে সম্মাননা প্রাপ্তি ছিলো আমার জন্য সত্যিই অনেক আনন্দের, ভালোলাগার। ধন্যবাদ বাবিসাস পরিবারকে, ধন্যবাদ এর সভাপতি আবুল হোসেন মজুমদার ভাই, সাধারণ সম্মাদক মোঃ শামসুল হুদা ভাই ও এবারের সম্মাননা অনুষ্ঠানের আহ্বায়ক অভি মঈনুদ্দীন ভাইকে। সেইসাথে আমার গানের সকল ভক্ত শ্রোতার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা। সবাই দোয়া করবেন যাতে আগামীতেও আরো ভালো ভালো গান সবাইকে উপহার দিয়ে যেতে পারি। বিশেষ ধন্যবাদ কৃতজ্ঞতা আমার স্বামী আলমগীরকে, আমার পাশে সবসময় থাকার জন্য, আমাকে সাহস দেবার জন্য, আমাকে অনুপ্রেরণা দেবার জন্য। আর আমার বাবা মায়ের দোয়াতো পাশে আছেই।


একুশে সংবাদ/এসআর

বিনোদন বিভাগের আরো খবর