সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রাশমিকার পর ভাইরাল কাজলের ভিডিও!

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:২৪ পিএম, ১৮ নভেম্বর, ২০২৩

কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে অভিনেত্রী রাশমিকা মান্দানার বিকৃত একটি ভিডিও। গোটা দুনিয়ায় রীতিমতো হইচই পড়ে যায় এ নিয়ে। ডিপফেক এআই প্রযুক্তি দিয়ে তৈরি এই ভিডিও নতুন করে সাইবার ক্রাইমের প্রতি মানুষের ভয় বাড়িয়ে দেয়। এই ঘটনায় পুলিশের হাতে আটক হয়েছে বিহারের এক কিশোরও। তবুও যেন আটকানো যাচ্ছে না ডিপফেক ভিডিও’র ফাঁদ।

এবার ভাইরাল হলো বলিউড অভিনেত্রী কাজলের ভিডিও। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, কাজল পোশাক বদলাচ্ছেন। এই ভিডিও ভাইরাল হতেই সাইবার সেল নড়েচড়ে বসে। বিশেষজ্ঞরা জানিয়েছেন এই ভিডিও একেবারেই ডিপফেক প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়েছে এবং ভিডিওটিও বেশ পুরনো।

জানা গেছে, আসল ভিডিওটি এক টিকটক ব্যবহারকারীর। যিনি ফ্যাশন সংক্রান্ত টিপস দেয়ার জন্যই এই ধরনের ভিডিও আপলোড করেছিলেন। সেই মহিলার মুখেই বসিয়ে দেয়া হয়েছে কাজলের মুখ।

উল্লেখ্য, রাশমিকা মান্দানার বিকৃত ভিডিও নিয়ে দিল্লি মহিলা কমিশনের নোটিশ পাঠানোর পরই দায়ের করা হয় এফআইআর। এরপরই বিহারের এক কিশোরের কথা উঠে আসে। জিজ্ঞাসাবাদে দিল্লি পুলিশের কাছে সে স্বীকার করে যে, আমি শুধু ইনস্টাগ্রাম থেকে ভিডিও ডাউনলোড করেছিলাম মাত্র। তবে বিহারের কিশোরের এমন উত্তরে সন্তুষ্ট নয় পুলিশ। তাই সংশ্লিষ্ট বিষয়ে জানতে তাকে কড়া জেরা করা হচ্ছে। 


 

একুশে সংবাদ/এসআর

বিনোদন বিভাগের আরো খবর