সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

উত্থান-পতনের মধ্য দিয়ে যেতে হয়েছে: রোজিনা

একুশে সংবাদ প্রকাশিত: ১০:২৮ এএম, ৪ নভেম্বর, ২০২৩

আশির দশকের জনপ্রিয় নায়িকা রোজিনা। ক্যারিয়ারে অসংখ্য হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। একের পর এক সিনেমায় অভিনয় করে খুব অল্প সময়ের মধ্যেই দর্শকদের হৃদয় ছুঁয়ে গেছেন এই নায়িকা।

 

ক্যারিয়ারের শুরুতে রোজিনাকেও অনেক উত্থান-পতনের মধ্য দিয়ে যেতে হয়েছে। সিনেমা থেকেও বাদ পড়েছেন। তবে সেখানে থেকে ঘুরে দাঁড়িয়ে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন তিনি। সম্প্রতি দেশের এক সাক্ষাৎকারে নিজের কাজের নানান বিষয় নিয়ে কথা বলেন রোজিনা।

 

রোজিনার কাছে জানতে চাওয়া হয়, দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে কতটা সংগ্রাম করতে হয়েছিল তাকে? জবাবে নায়িকা বলেন, শাবানা-ববিতা আপার সিনেমা দেখে আমিও স্বপ্ন দেখতাম নায়িকা হব। মঞ্চে কাজ করতে করতে বিভিন্ন মানুষের সঙ্গে পরিচয় হয়। এক সময় একটি বিজ্ঞাপন করি, যা আমাকে পরিচিতি এনে দেয়। কিন্ত সংগ্রাম করতে হয়েছে সিনেমার নায়িকা হওয়ার জন্য। জার্নিটা সহজ ছিল না। প্রথমে কয়েকটি সিনেমায় ছোট ছোট চরিত্রে অভিনয় করেছি। কিন্তু নায়িকা হতে আমার অনেক সময় লেগেছে।

 

সিনেমা থেকে বাদ পরার বিষয়ে রোজিনা বলেন, ‘মিন্টু আমার নাম’ সিনেমায় আমার নাম ঘোষণা হওয়ার পরও বাদ পড়েছিলাম। সংবাদ সম্মেলন করে আমার নাম ঘোষণা পর্যন্ত করা হয়েছিল। রেণু আমার নাম। কিন্তু ওই সিনেমায় রোজিনা নাম রাখা হয়েছিল। সিনেমা থেকে বাদ পড়ার কথা শুনে সেদিন চিৎকার করে কেঁদেছিলাম। আমার মা তখন সাহস দিয়েছিলেন। মা বলেছিলেন, ভেঙে পড়লে হবে? সামনে এগিয়ে যেতে হবে। প্রথম প্রথম তিনি অভিনয়ে রাজি না হলেও এই কথাটি বলেছিলেন। তারপর আরও একটি সিনেমায় নেওয়ার পরও বাদ দেওয়া হয়েছিল আমাকে।

 

নায়িকা বলেন, মিন্টু আমার নাম সিনেমা থেকে বাদ পড়ার পর সিদ্ধান্ত নিলাম একক নায়িকা ছাড়া অভিনয় করব না। আরও একটি কঠিন সিদ্ধান্ত নিলাম, কারও অফিসেও যাব না। যেখানে সম্মান নেই সেখানে যাব না। তখন গুলিস্তানে সিনেমার অফিস ছিল। সেই সময় এফ কবির চৌধুরী সাহেব একজন সহকারী পাঠান আমার বাসায়। আমাকে তার অফিসে যেতে বলেন। আমি বলেছিলাম, আমাকে নিয়ে সিনেমা করলে আমার বাসায় এসে কথা বলতে হবে, কারও অফিসে যাব না। তখন আমি নতুন একটা মেয়ে। সহকারীর কাছে এই কথা শুনে এফ কবির চৌধুরী সাহেব অবাক হয়েছিলেন।

 

তিনি আরও বলেন, এক মাস পর এফ কবির চৌধুরী আমার বাসায় আসেন। তখন মোহাম্মদপুরে থাকতাম। দরজা খোলার পর তিনি আমাকে দেখেন। আমার মা ছিলেন, মায়ের সঙ্গেও কথা বলেন। তিনি বলেন, প্রযোজক পেলে আমার পরের সিনেমার একক নায়িকা হবে তুমি। আমি বিশ্বাস করছিলাম না।

 

কিন্তু এক মাস না যেতেই তিনি প্রযোজক নিয়ে আমার বাসায় আসেন, সবকিছু চূড়ান্ত করেন। সিনেমার নাম রাজমহল। শুটিং করলাম। রাজমহল মুক্তি পেল এবং এদেশে ইতিহাস সৃষ্টি করল। তারপর আমাকে আর পেছনে তাকাতে হয়নি, সামনে এগিয়ে গেছি।
 

একুশে সংবাদ/আর.টি/না.স 

বিনোদন বিভাগের আরো খবর