সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভয়ঙ্কর সেই ভূত আবার আসছে বাংলাদেশে!

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৪০ পিএম, ৭ সেপ্টেম্বর, ২০২৩

১৯৫২ সালের গোথিক রোমানিয়ার দুর্গম চার্চ থেকে ১৯৮১ সালের বৃষ্টিস্নাত ব্রোকফিল্ড, দ্য কনজুরিংইউনিভার্সের কল্যাণে পুরোটাই এখন দর্শকের চেনা। কনজুরিং ইউনিভার্স যেন ফিরিয়ে এনেছে ছেলেবেলার বৃষ্টিভেজা নির্জন রাতের ভৌতিক গল্পের বাস্তব অনুভূতি। পর্দার গা ছমছমে পরিবেশে কাঁথা-কম্বল মুড়িয়েও যেন হাড় হিম হয়ে যায়।


ভয়ে কেঁপে ওঠে শরীর। শুধু হরর সিনেমার জগতেই নয়, পুরো হলিউডেই কনজুরিংকে ওয়ার্নার ব্রাদার্সের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি বলে বিবেচনা করা হয়। এ যাবৎ আটটি সিনেমা মুক্তি পেয়েছে এই ফ্রাঞ্চাইজির। যার প্রায় সবগুলোই সাফল্যের খাতায় নাম লিখিয়েছে। এর মধ্যে অন্যতম একটি নাম ‘দ্য নান’। ২০১৮ সালে মুক্তি পাওয়া কনজুরিং সিনেমাটিক ইউনিভার্সের পঞ্চম ছবি ছিলো এটি।


আদিভৌতিক গল্পের এই সিনেমাটি দর্শকদের দারুণ সাড়া পায়। এরপর এই ফ্রাঞ্চাইজির আরও কয়েকটি সিনেমা মুক্তি পেলেও ‘দ্য নান’-এর সিক্যুয়েল দেখার জন্য অপেক্ষা করতে হলো পুরো পাঁচ বছর। ভয় আর রোমাঞ্চের অদ্ভুত অভিজ্ঞতা যারা নিতে চান তারা এরইমধ্যে প্রস্তুতি নিয়ে ফেলেছেন নিশ্চয়ই। কারণ প্রথম ছবিটি যারা দেখেছেন তারা কোনভাবেই এ ছবি মিস করতে চাইবেন না। আগামী ৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেতে যাচ্ছে ‘দ্য নান ২’। আন্তর্জাতিক মুক্তির দিনেই বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি।


কনজুরিং ফ্রাঞ্চাইজির নবম ছবি ‘দ্য নান ২’। এ ছবির গল্প লিখেছেন জেমস ওয়ান ও গ্যারি ডোবারম্যান। প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও অভিনয় করতে দেখা যাবে ডেমিয়েন বিচার, টেইসা ফার্মিগা, জোনাস বল্কুয়েট, বনি এরন্স, ইনগ্রিড বিসু, প্যাট্রিক উইলসন ভেরা ফার্মিগা, লিলি টেলর ও সান্দ্রা টেলেসের মতো তারকাদের। তবে পরিবর্তন এসেছে পরিচালনায়। প্রথম ছবির পরিচালক করিন হার্ডির পরিবর্তে এবারের ছবি পরিচালনা করেছেন মাইকেল শাভেজ।


মুক্তির আগেই এ সিনেমা নিয়ে ওয়ার্নারব্রোস স্টুডিওর ব্যাপক তোড়জোড় দেখা যাচ্ছে। ধারণা করা হচ্ছে, বিগত দিনের কনজুরিং সিরিজের সব সিনেমার রেকর্ড ভেঙে দেবে ‘দ্য নান ২’। যার কারণে ইতোমধ্যেই সিনেমাটি নিয়ে প্রচারণায় ব্যস্তসময় পার করছে নির্মাতা ও অভিনেতা অভিনেত্রীরা। সম্প্রতি সিনেমাটি নিয়ে লাসভেগাসের বিভিন্ন স্থানে নান সেজে ঘুরে বেড়ান তারা।


সিনেমাটি নিয়ে পরিচলক মাইকেল শাভেজ বলেন, ‘পাঁচ বছরের পরিকল্পনার পর অবশেষে মুক্তি পেতে যাচ্ছে ‘দ্য নান ২’। এই সিনেমা দেখে অশুভ শক্তিও ভয় পাবে বলে আমি আশাবাদী। সিনেমাটি বানাতে আমরা সবাই অনেক মেধা খরচ করেছি। আমাদের কাছে মনে হয়েছে ভূতের সিনেমা দেখে মানুষ ভয় পেলেই শুধু হবে না। ভুতেরাও যেন ভয় পায়। সেই চিন্তা থেকেই ‘দ্য নান ২’ নির্মাণ করা। আশা করি বিগত দিনের সকল হরর সিনেমার ইতিহাস পেছনে ফেলে দেবে ‘দ্য নান ২’।’ 

 

পরিচালকের এমন আত্মবিশ্বাস যে বাড়াবাড়ি কিছু নয় ছবির ট্রেলার প্রকাশের পর সেটা স্পষ্ট হয়ে যায়। গত ৬ জুলাই সিনেমাটির ট্রেলার প্রকাশের পর ছবিটি নিয়ে দর্শকদের উৎসাহের চিত্রটা ফুটে ওঠে। ইতোমধ্যেই ওয়ার্নার ব্রোসের ইউটিউব চ্যানেলে তিন কোটি মানুষ ট্রেলারটি দেখে ফেলেছেন। আর মন্তব্য জানিয়েছে প্রায় ১৫ হাজার। তাই ‘দ্য নান ২’ যে সাফল্যের পথে এগিয়ে যাবে এমন আশাবাদ রাখাটা অমূলক নয়। 

 

একুশে সংবাদ/স ক 

বিনোদন বিভাগের আরো খবর