সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ডুবে যাওয়া ‘ওশানগেট’ নিয়ে সিনেমা, যা বললেন ক্যামেরন

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৩০ পিএম, ১৮ জুলাই, ২০২৩

টাইটানিক জাহাজের ধ্বংসস্তূপের দিকে যাত্রা করতে গিয়ে বিধ্বস্ত হয় ওশানগেট। এসময় সাবমেরিনে থাকা পাঁচজন যাত্রীই নিহত হন। ওশানগেট বিস্ফোরণের সময় পাইলটসহ আরোহী ছিলেন বিলিয়নেয়ার ব্রিটিশ এক্সপ্লোরার হামিশ হার্ডিং, বিলিয়নেয়ার ফরাসি সাবমেরিন বিশেষজ্ঞ পল-হেনরি নার্জেওলেট এবং পাকিস্তানি-ব্রিটিশ মাল্টি-মিলিয়নেয়ার টাইকুন শাহজাদা দাউদ ও তার ছেলে সুলেমান।

 

শনিবার (১৫ জুলাই) টুইটারে জেমস লিখেছেন, আমি সাধারণত মিডিয়াতে আপত্তিকর গুজবের প্রতিক্রিয়া জানাই না। তবে এখন আমার কিছু বলার আছে। তিনি বলেন, আমি ওশানগেটফিল্ম নিয়ে আলোচনা একেবারেই পছন্দ করছি না। এই ফিল্ম তৈরিতে নিজেকে জড়াতে চাই না।

 

টাইটানিক ধ্বংসের পরে থেকেই বিশ্বজুড়ে আলোচনা সৃষ্টির পাশাপাশি সিনেপ্রেমীদের মাঝেও তৈরি হয় একধরনের কৌতূহল। ঘটনাকে পর্দায় ফুটিয়ে তোলার পরামর্শ দেন অনেকেই। একই সঙ্গে সেই আলোচনায় উঠে আসে অস্কারজয়ী নির্মাতা জেমস ক্যামেরনের নামও।

 

১৯৯৭ সালে টাইটানিক সিনেমাটি নির্মাণ করে গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি। এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে বেশি আয় করা চলচ্চিত্র হিসেবে বক্স অফিসে রাজত্ব করছে টাইটানিক।

 

সম্প্রতি ঘটে যাওয়া টাইটানিক এর দুর্ঘটনাটি নিয়েও অনেকে দাবি করছেন, একমাত্র জেমস ক্যামেরনই পারবেন ঘটনাটি পর্দায় ফুটিয়ে তুলতে।

 

উল্লেখ্য, গেল মাসে আটলান্টিকের অতলে ডুবে থাকা টাইটানিকের ধ্বংসস্তূপের দিকে যাত্রা করতে গিয়ে বিধ্বস্ত হয় ‘ওশানগেট’। সেই মিনি সাবমেরিনে থাকা পাঁচজন যাত্রীই নিহত হন। টাইটানিকের ধ্বংসাবশেষের কাছে ১৮ জুন বিস্ফোরিত হয় সাবমার্সিবলটি।

 

কুশে সংবাদ/ড.ব.প্র/জাহা

বিনোদন বিভাগের আরো খবর