সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আমিরকে পিছনে ফেলল শাহরুখ

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:১৬ পিএম, ৫ ফেব্রুয়ারি, ২০২৩

চার বছর পর রুপোলি পর্দায় ফিরে এসে ছক্কার পর ছক্কা হাঁকিয়েই চলেছেন শাহরুখ ‘পাঠান’ খান। একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের কামব্যাক ছবি। ছুটির দিনে মুক্তি না পেয়েও বক্স অফিসে পেয়েছে দারুণ ওপেনিং। তারপর থেকে লাগাতার ছুটতেই থেকেছে শাহরুখের অশ্বমেধের ঘোড়া। আর ছুটতে ছুটতে এবার তৈরি হল নতুন রেকর্ড। প্রথম বলিউড ছবি হিসেবে ৪০০ কোটি ক্লাবের সদস্য হল ‘পাঠান’। পিছনে ফেলে দিল আমির খানের ‘দঙ্গল’কে।

 

তবে এখনও ‘বাহুবলী’ বা ‘কেজিএফে’র মতো হিন্দি ডাবিং করা দক্ষিণী ছবির থেকে পিছিয়ে রয়েছে শাহরুখের ছবি। যদিও পরিস্থিতি যা, সেই সব রেকর্ড চুরমার হওয়াটাও স্রেফ সময়েরই অপেক্ষা।

 

শনিবার ‘পাঠান’ রোজগার করেছে ২৩ কোটি ২৫ লক্ষ টাকা। আর তার ফলেই ছবিটির দেশীয় বাজারে রোজগারের অঙ্ক দাঁড়িয়েছে ৪০১.৪০ কোটি টাকা। যা আজ আরও বেড়ে যাওয়ার কথা।

 

এতদিন পর্যন্ত এদেশে সবচেয়ে বেশি ব্যবসা করা বলিউডের ছবি ছিল ‘দঙ্গল’। ৩৮৭.৩৮ কোটি টাকা ছিল আমির খানের ব্লকবাস্টার ছবির ব্যবসা। তালিকায় এর পরেই ছিল ‘সঞ্জু’ ও ‘ওয়ার’। ভারতে ওই ছবি দু’টির উপার্জন ছিল যথাক্রমে ৩৪২.৫৩ কোটি ও ৩১৮ কোটি টাকা।

 

তবে এখনও শাহরুখের ছবির থেকে এগিয়ে রয়েছে ‘বাহুবলী- দ্য কনক্লুশন’ (৫১১ কোটি) ও ‘কেজিএফ- চ্যাপ্টার ২’-এর রোজগার (৪৩৪.৭০ কোটি)। কিন্তু সেই রেকর্ডও আর নিরাপদ নয় বলেই নিশ্চিত ওযাকিবহাল মহল। কেননা ‘পাঠান’ যেভাবে ১১ দিনের মধ্যে ‘দঙ্গল’কে পিছনে ফেলেছে তাতে অনুরাগীদের আশা, এবার বাকি ছবিগুলিকেও পিছনে ফেলে দেবে কিং খানের কামব্যাক ছবি। বিশ্বজুড়ে যে ছবির রোজগার ৭০০ কোটির সীমানা পেরিয়ে গিয়েছে নবম দিনেই।

 

একুশে সংবাদ.কম/স.প্র.প্র/জাহাঙ্গীর

বিনোদন বিভাগের আরো খবর