সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রচারণায় হামলা-ভাংচুর

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ৪ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণার সময় ভাইস চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম হোসেন রুবেল পালোয়ান ও তার কর্মী সমর্থকদের উপর (টিয়া) প্রতীকের সমর্থকরা প্রচারণার সময় হামলা, ভাংচুর ও হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৪ মে) ভাইস চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম হোসেন রুবেল পালোয়ান তার সমর্থক নিয়ে মোক্তারপুর ইউনিয়নের বড়গাও গরুরহাট এলাকায় নির্বাচনী প্রচারণা করেন। এসময় অপর প্রার্থী (টিয়া) প্রতীকের সমর্থক আঃ হেকিম ফরাজী ও তার দলবলসহ (উড়োজাহাজ) প্রতীকের সাদ্দাম হোসেন ও তার সমর্থকদের উপর এলোপাথাড়ি মারধর করে হামলা চালায় ও ভাংচুর করেন। 

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, হামলাকারীরা সাদ্দাম হোসেনের উপর আক্রমন করে ও তার ড্রাইভারকে একটি ঘরে আটকে রেখে মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এসময়  তাদের অকথ্য ভাষায় গালিগালাজ, মারধর ও ভয়ভীতি দেখিয়ে প্রচারণা বন্ধ করে ঐ এলাকা ছাড়তে বলেন।

নির্বাচনী  প্রচারণায় হামনার বিষয়টি নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনকে জানালে পুলিশ ঘটনাস্থলে আসলে হামলাকারীরা দলবল নিয়ে পালিয়ে যায়। 

এ ঘটনায় সাদ্দাম হোসেন বাদী হয়ে ১) আঃ হেকিম ফরাজী, পিতাঃ মৃত তমিজ উদ্দিন, ২) বাদল পালোয়ান, পিতাঃ হানিফ পালোয়ান ৩) সাইদুর, পিতাঃ মান্নান ভূইয়া, ৪) মোমেন পিতাঃ নাছির উদ্দিন, ৫) সাইদুল্লাহ শেখ, পিতাঃ আমির উদ্দিন ৬) সোহেল, পিতাঃ ইব্রাহীম ৭) মামুন,পিতাঃ অজ্ঞাত ও ৮) শরিফুল ইসলাম, পিতাঃ আঃ আলীসহ আট জনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা সকলেই উপজেলার মোক্তারপুর ইউনিয়নের রাথুরা এলাকার বাসিন্দা।

ঘটনার সত্যতা স্বীকার করে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মাহাতাব উদ্দিন প্রতিবেদককে জানান, ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। নির্বাচনকে সামনে রেখে এরকম ঘটনা যাতে আর না ঘটে তাই সকলের সহযোগীতা প্রয়োজন।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর