সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

১৮ নভেম্বর ঢাকা মাতাবেন নোরা

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৪৫ পিএম, ১৭ অক্টোবর, ২০২২

চলতি বছর ডিসেম্বরে একটি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নিতে ঢাকায় আগমনের কথা ছিল বলিউডের জনপ্রিয় ‘সাকি সাকি’ ও ‘দিলবার’ খ্যাত নৃত্য তারকা নোরা ফাতেহির। কিন্তু সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অনুমতি না দেওয়ায় সফরটি বাতিল করা হয়। তবে ‘গ্লোবাল অ্যাচিভার অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৮ নভেম্বর ঢাকা আসছেন বলিউড তারকা নোরা ফাতেহি।

 

রবিবার (১৬ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন উইমেনস লিডারশিপ কর্পোরেশনের সভাপতি ইসহরাত জাহান মারিয়া।

 

তিনি জানান, ‘নোরা ফাতেহিকে ঢাকায় আনার সব প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করেছে উইমেনস লিডারশিপ কর্পোরেশন। অনুষ্ঠানটির সঙ্গে আছে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ব্ল্যাক লিফ। দেড় হাজারের বেশি মানুষ এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানটি হবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।’

 

ইসহরাত জাহান মারিয়া আরও বলেন, “এই অ্যাওয়ার্ড দেশি-বিদেশি উদ্যোক্তাদের পাশাপাশি বাংলাদেশের শোবিজ অঙ্গন থেকে আন্তর্জাতিক শোবিজ অঙ্গনে কাজ করছেন এমন তারকাদেরও ‘গ্লোবাল অ্যাচিভার অ্যাওয়ার্ড ২০২২’ দেওয়া হবে।”

 

এরই মধ্যে গত বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে নোরা এক ভিডিও বার্তা জানান, ‘গ্লোবাল অ্যাচিভার অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৮ নভেম্বর ঢাকা আসবেন। রাজধানীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে নাচবেন এবং পুরস্কারও বিতরণ করবেন নোরা।

 

‘রোয়ার: টাইগার্স অব দ্য সুন্দরবনস’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বলিউডে তার অভিষেক হয়েছিল নোরার। ‘বাহুবলী: দ্য বিগিনিং’ ও ‘কিক-২’ সিনেমায় আইটেম গানে দেখা গিয়েছিল তাকে। হিন্দির পাশাপাশি তেলেগু, মালায়লাম এবং অন্যান্য অনেক ভাষাভাষী সিনেমায় আইটেম গানে হাজির হয়েছেন। একইসাথে তিনি ছোট পর্দায়ও জনপ্রিয় হয়ে উঠেছেন।

 

‘বিগ বস-৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজর কাড়ে দর্শকদের।

 

কানাডিয়ান মডেল ও অভিনেত্রী মরোক্কীয় বংশোদ্ভূত হলেও নোরা ফাতেহির জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলা থেকেই তিনি ভারতের হিন্দি সিনেমার ভক্ত। বিশেষ করে গানগুলো তাকে আন্দোলিত করত। তখন থেকেই স্বপ্ন দেখতেন বলিউডে কাজ করার।

 

একুশে সংবাদ/এসএপি/

 

বিনোদন বিভাগের আরো খবর