সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বৃষ্টির জন্য আবারো খেলা বন্ধ

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ৩ মে, ২০২৪

চট্টগ্রামে বৃষ্টি ঝরতে শুরু করেছে। এতে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০ ম্যাচটি আপাতত বন্ধ রয়েছে।প্রথম ইনিংস ঠিকঠাক সম্পন্ন হলেও দ্বিতীয় ইনিংসের তিন ওভার পেরোতেই বৃষ্টি হানা দেয়। এর পর আবার খেলা শুরু হলে পুনরায় আবার বৃষ্টি শুরু হলে খেলা আপাতত বন্ধ রয়েছে।  জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বৃষ্টি নামার আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১২৪ গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। লক্ষ্য তাড়ায় ৭.২ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। 

জিম্বাবুয়ের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লিটন দাস ও অভিষিক্ত তানজিদ হাসান তামিম। তবে থিতু হওয়ার আগেই মুজারাবানির আঘাতে বোল্ড হয়ে ফেরেন লিটন।পরে উইকেটে আসেন টাইগার দলপতি নাজমুল হোসেন শান্ত। এরপরেই জহুর আহমেদ স্টেডিয়ামে বৃষ্টি নামে।

এর আগে টস হেরে আগে ব্যাট করে জিম্বাবুয়ে। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ক্রেইগ আরভিন ও জয়লর্ড গাম্বি। তবে ভয়ানক হয়ে ওঠার আগেই এ জুটিতে আঘাত হানেন শেখ মাহেদী।

ইনিংসের দ্বিতীয় ওভারে ক্রেইগ আরভিনকে বোল্ড করেন মাহেদী। দুই বলেও রানের খাতা খুলতে ব্যর্থ হন জিম্বাবুয়ের বাঁহাতি এই ওপেনার। পরে উইকেটে আসেন ব্রায়ান বেননেট। শুরুর ধাক্কা সামলে তার সঙ্গে ২৮ রানের জুটি গড়েন গাম্বি।

তবে গাম্বির বিদায়ে ভেঙে যায় তাদের সেই জুটি। পঞ্চম ওভারে সাইফউদ্দিনের ফুল লেংথের বল ফ্লিক করতে গিয়ে তাসকিনের তালুবন্দী হন গাম্বি। আউট হওয়ার আগে ১৭ রান করেন তিনি।

ব্যাট হাতে আশা দেখালেও রানআউটের শিকার হন বেননেট। রিয়াদের দ্রুতগতির থ্রোতে তাকে আউট করেন জাকের আলী। ১৬ বলে ১৫ রান করেন তিনি।

এরপর শুধু আসা-যাওয়ার মধ্যে ছিলেন জিম্বাবুয়ের ব্যাটাররা। ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন শন উইলিয়ামস, সিকান্দার রাজা ও রায়ান বার্ল। তারা তিনজনই শূন্য রানে সাজঘরে ফিরেছেন।

দলের বিপর্যয়ে হাল ধরেন ক্লাইভ মাদানদে। এ সময় তাকে যোগ্য সঙ্গ দেন ওয়েলিংটন মাসাকাদজা। এ দুজনে জুটি গড়ে জিম্বাবুয়েকে মান বাঁচানো লক্ষ্যে নিয়ে যান। তাদের দুজনের ব্যাট থেকে আসে ৭৫ রান।

৪৩ রান করে মাদানদে সাজঘরে ফিরলে ভেঙে যা তাদের জুটি। শেষ পর্যন্ত লড়াই করেন মাসাকাদজা। তবে ইনিংসের শেষ বলে রান আউট হন মাসাকাদজা। তিনি ৩৪ রান করেছেন।

এই দুজনের ব্যাট ভর করে ১২৪ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস। বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া দুটি উইকেট শিকার করেছেন মাহেদী হাসান।

একুশে সংবাদ/এস কে 

খেলাধুলা বিভাগের আরো খবর