সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তীব্র তাপদাহ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ক্লাস বন্ধ

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৩২ পিএম, ২০ এপ্রিল, ২০২৪

দেশের বিভিন্ন স্থানে বইছে তীব্র তাপপ্রবাহ। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই রোদ আর গরমে। প্রখর রোদে পথঘাট সব কিছুই উত্তপ্ত। তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় এবার জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সকল কলেজের ক্লাস পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, পরবর্তী তারিখ ঘোষণার আগ পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে ক্লাস বন্ধ থাকবে।

এরআগে চলমান তাপদাহের কারণে প্রাথমিক থেকে কলেজ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বলা হয়, চলমান তাপদাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২১শে এপ্রিল থেকে ২৭শে এপ্রিল পর্যন্ত সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যান ট্রাস্টের বিদ্যালয়সমূহ ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ থাকবে।

সেইসঙ্গে সারাদেশের উপর দিয়ে চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) আওতাধীন সকল  সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান পূর্বনির্ধারিত ছুটি শেষে ২১শে এপ্রিল খোলার পরিবর্তে আগামী ২৮শে এপ্রিল খুলবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

যার ফলে প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় এবং সরকারি-বেসরকারি কলেজ, মাদ্রাসা, কারিগরি প্রতিষ্ঠান আগামী ২৭শে এপ্রিল পর্যন্ত বন্ধই থাকছে। ২৮শে এপ্রিল থেকে পুনরায় ক্লাস শুরু হবে। ঈদের ছুটি শেষে রোববার থেকে এসব শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস শুরুর কথা ছিল।

 

একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা   
 

শিক্ষা বিভাগের আরো খবর