সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

এসবিএসি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ২ মে, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের (এসবিএসি ব্যাংক) ২০২৩ সমাপ্ত হিসাব বছরে (জানুয়ারি-ডিসেম্বর) শেয়ারহোল্ডারদের জন্য দুই শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন যাচাই-বাছাই করে কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় অনুমোদন পর তা প্রকাশ করেছে। বৃহস্পতিবার (২ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সদ্য ২০২৩ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬৬ পয়সা। আগের ২০২২ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা ছিল ৭২ পয়সা। এ সময়ের ব্যবধানে শেয়ার প্রতি মুনাফা কমেছে ছয় পয়সা।

আলোচিত সমাপ্ত হিসাব বছরে সমন্বিত শেয়ার প্রতি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে তিন টাকা ৫১ পয়সা। আগের বছরে শেয়ার প্রতি নগদ প্রবাহ ছিল দুই টাকা ৯৯ পয়সা। গত ৩১ ডিসেম্বর কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৫০ পয়সা। আগের বছরে শেয়ার প্রতি সম্পদমূল্য ছিল ১৩ টাকা ১৪ পয়সা।  ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) মহাখালীর রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনে (রাওয়া ক্লাব) ডিজিটাল প্লাটফর্মে আগামী ২২ জুন, বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ মে।

একুশে সংবাদ/এন.টি./ এসএডি

অর্থ-বাণিজ্য বিভাগের আরো খবর