সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঢাকায় ২ দিনব্যাপী ডেনিম এক্সপো শুরু হবে সোমবার

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২ মে, ২০২৪
২০২৩ সালে ঢাকায় দুই দিনব্যাপী বাংলাদেশ ডেনিম এক্সপোর স্টল ঘুরে দেখছেন দর্শনার্থীরা

তৈরি পোশাকশিল্পের আন্তর্জাতিক প্রদর্শনী `বাংলাদেশ ডেনিম এক্সপো‍‍` শুরু হচ্ছে আগামী সোমবার ৬ মে। দুই দিনব্যাপী এই প্রদর্শনী বরাবরের মতো রাজধানীর পূর্বাচলের আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হবে। ডেনিম এক্সপোর এবারের আসরটি ১৬তম। এবারের প্রতিপাদ্য হচ্ছে রিইমাজিন বা নতুন করে ভেবে দেখা।

প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, পাকিস্তান, তুরস্ক, ইতালি, ফ্রান্স, স্পেন, সুইজারল্যান্ড, ভিয়েতনাম ও জাপানের ৬০টির বেশি প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করবে। এসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ডেনিম কাপড় উৎপাদনকারী প্রতিষ্ঠান, তৈরি পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান, ওয়াশিং লন্ড্রি, অ্যাক্সেসরিজ ও ট্রিমস, রাসায়নিক, মেশিনারি বা প্রযুক্তি ইত্যাদি। ডেনিম এক্সপোর আয়োজক প্রতিষ্ঠান বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে।

বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজ উদ্দিন বলেন, ‘প্রচলিত প্রথা থেকে বের হয়ে আমরা ডেনিম সম্পর্কে এমন একটি অভিজ্ঞতা তৈরি করতে কাজ করছি, যা দূরদর্শী ও যুগান্তকারী। পাশাপাশি ডেনিম শিল্পে সম্ভাবনাময় ক্ষেত্রগুলোকেও অন্বেষণ করছি আমরা। ব্যবসায় টেকসই চর্চা থেকে শুরু করে অত্যাধুনিক ডিজাইনের কৌশলসমূহ অর্থাৎ আধুনিক যুগে ডেনিম বলতে যা বোঝায়, সেসব বিষয় এই প্রদর্শনীতে থাকবে।’

আয়োজকেরা জানান, এবারের ডেনিম এক্সপো প্রদর্শনীতে প্যানেল আলোচনা ও ট্রেন্ড সেমিনার হবে। সেখানে বিশ্বের খ্যাতিমান বক্তারা তাঁদের অভিজ্ঞতা বিনিময় করবেন। এ ছাড়া প্রদর্শনীস্থলে একটি ট্রেন্ড জোনে বিভিন্ন উদ্ভাবনী ডেনিম পণ্য প্রদর্শন করা হবে। এই ট্রেন্ড জোনে দর্শনার্থীরা আগামী দিনের ডেনিম পণ্য সম্পর্কে জানার সুযোগ পাবেন।

একুশে সংবাদ/প্র.আ./ এসএডি

অর্থ-বাণিজ্য বিভাগের আরো খবর