সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চট্টগ্রামে ছিনতাইকারী চক্রের সক্রিয় ৭ সদস্য গ্রেফতার

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৬ জানুয়ারি, ২০২২
ছবি: একুশে সংবাদ

চট্টগ্রাম প্রতিনিধি: বন্দরনগরী চট্টগ্রামের কোতোয়ালীর এনায়েতবাজার ও হালিশহরের নয়াবাজার এলাকায় অভিযান চালিয়ে সক্রিয় ছিনতাইকারী চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের থেকে উদ্ধার করা হয় ছিনতাইকৃত ২৫ হাজার টাকা, একটি দেশিয় এলজি, ২ রাউন্ড কার্তুজ, একটি ছোড়া।

বুধবার (২৬ জানুয়ারি) সকাল ৫টার নাগাদে তাদের গ্রেফতার করা হয়।  গ্রেপ্তারকৃতরা হলেন- মো. রকি (২৪), রফিকুল ইসলাম বাপ্পি (২৭),  মো. সাইফুল ইসলাম (৩০), মো. তৌহিদুল ইসলাম তপু (২৪), মো. জসিম উদ্দিন (২২), মো. সাহাব উদ্দীন (৩২) ও মো. তাজুল ইসলাম (৩৪)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৪ জানুয়ারি এমএইচ হজ্ব গ্রুপের রিজার্ভেশন অফিসার কোম্পানির ১ লাখ টাকা তুলতে তিন পোলের মাথার আল আরাফাহ ইসলামী ব্যাংক  নিউ মার্কেট শাখায় যান। টাকা তুলে তিনি ব্যাংক থেকে বের হলে রয়েল টাওয়ারের বিপরীত পাশের রাস্তায় অজ্ঞাতনামা ৫/৬ জন তাকে পেছন থেকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। পরে তিনি উঠে দাঁড়ানোর সাথে সাথে অজ্ঞাতনামা আরও ৫/৬ জন তাকে ঘিরে ধরে মারধর শুরু করেন। এ সময় তার সঙ্গে থাকা টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে রকি, তপু, সাইফুল, বাপ্পিকে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাকি আসামিদের গ্রেফতার করা হয়।

কোতোয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার মুজাহিদুল ইসলাম বলেন, এরা ভয়ঙ্কর অপরাধী। এরা বিভিন্ন সময় বিভিন্ন রুপে ছিনতাই, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ড অব্যাহত রেখেছেন। তারা কখনো রাস্তায়, কখনো বাসে ধাক্কা দিয়ে মারামারির পরিস্থিতি সৃষ্টি করে। আবার কখনো ব্যাংক থেকে বের হওয়া গ্রাহকদেরকে টার্গেট করে তার পিছু নেয়। একটু নির্জন স্থানে গেলে সেখানে গিয়ে কৌশল অবলম্বন করে ধাক্কা দেয়। গ্রাহক পরে যাওয়ার সাথে সাথেই তারা অস্ত্রশস্ত্র বের করে খুন জখমের ভয়ভীতি দেখিয়ে যা থাকে সর্বস্ব লুটে নেয়।

তিনি আরও জানান, আবার কখনো রাস্তার কাপলদের টার্গেট করে, নির্জন স্থানে প্রেমিক-প্রেমিকা দেখলে প্রেমিকাকে তাদের বোনের সাথে সম্পর্ক আছে বলে ছবি দেখানোর ভান করে মোবাইল নিয়ে নেয় এবং মোবাইল দিতে না চাইলে অস্ত্রের ভয় দেখিয়ে মোবাইল ছিনিয়ে নেয়। 

 

একুশে সংবাদ/রাজিব শর্মা/এইচ আই

অপরাধ বিভাগের আরো খবর