সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফরিদপুরে নকল স্যালাইন কারখানায় অভিযান

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:০০ পিএম, ১৫ মে, ২০২৪

ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় রুপা ফুড প্রডাক্টস নামে একটি  নকল স্যালাইন তৈরির কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ভ্রাম্যমাণ আদালত কারখানা ও গোডাউন সিলগালা করে দেন। পাশাপাশি নকল পণ্য উৎপাদন করায় দুই লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৪ মে) রাতে গোপন সংবাদে জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেনের নেতৃত্বে একটি দল ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় রুপা ফুড প্রডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরি প্রতিষ্ঠানে অভিযান চালান।

কারখানায় তৈরি করা হচ্ছিল খাবার স্যালাইন। স্যালাইনের মোড়ক হুবহু এসএমসির মোড়কের অবিকল। দেখা যায় ওই প্যাকেটে মেয়াদও ঠিকমতো লেখা নেই। এছাড়াও সেখানে বিভিন্ন কোম্পানির মোড়কে শিশু খাদ্য তৈরি করে প্যাকেটজাত করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মাজিস্ট্রেট কারখানা ও গোডাউন সিলগালা করে দেন এবং দুই লাখ টাকা জরিমানা করা হয়। এসময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর বজলুর রশিদসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আদালতকে সহায়তা করেন।

ফরিদপুর জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেন জানান, গোপন সংবাদ পেয়ে  কানাইপুরের রুপা ফুড প্রোডাক্টসে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। নকল খাবার স্যালাইন তৈরির অপরাধে প্রতিষ্ঠানটির কারখানা ও গোডাউন সিলগালা করে দেওয়া হয়। এসময় দুই লাখ টাকা জরিমানাও করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর