সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পুকুরে বিষ প্রয়োগ, থানায় অভিযোগ

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:১৮ পিএম, ৯ মে, ২০২৪

বগুড়ার আদমদীঘিতে পুকুর নিয়ে বিরোধের জের ধরে একটি পুকুরে বিষ প্রয়োগ করে ১৬ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। 

বুধবার (৮মে) গভীর রাতে উপজেলার চাঁপাপুর ইউনিয়নের মিতইল গ্রামে এ ঘটনা ঘটেছে।এ ঘটনায় ভুক্তভোগী শ্রী তপন কুমার সরকার দুই জনের নাম উল্লেখ্য করে থানায় অভিযোগ দিয়েছেন।

পুকুরে বিষ প্রয়োগ

ভুক্তভোগী মৎস্য ব্যবসায়ী তপন কুমার সরকার একুশে সংবাদকে বলেন, ‘বৃহস্পতিবার (৯মে) সকালে পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখি। প্রথমে আমরা গ্যাসের অভাবে মাছ মরে ভেসে উঠছে ভাবলেও পুকুরের পাড়ে বিষ পড়ে থাকতে দেখি। পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে।’ এতে আমার প্রায় ১৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরও বলেন, ‘আমার এই পুকুরটি প্রায় ১ বিঘা এর মধ্যে প্রায় ৮০ শতাংশ পুকুর আমার নিজস্ব। বাকি পুকুর অন্য শরিকের হওয়াই আমি তাদের কাছে থেকে লিজ নিয়ে মাচ চাষ করছি। তবে বাঁকি শরিকার মধ্যে থেকে কিছু অংশ জাহাঙ্গীর ও রবিউলের কাছে লিজ দেয়। তারা দ্জুন আমাকে ফোনে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিতে থাকে। সর্বশেষ গত ৬ থেকে ৭ দিন আগে তারা আমাকে ফোন দিয়ে পুকুরের মাছ তুলে নিতে বলে, না হলে বিষ দিয়ে মেরে ফেলার হুমকি দেয় ও পুকুর জোর করে দখলের চেস্টা করে। আমার ধারণা তারাই আমার পুকুরে বিষ দিয়েছে।’ এ ঘটনায় আমি তাদের নামে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী বলেন, অভিযোগ পাওয়ার পরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাবাংলা বিভাগের আরো খবর