সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

শান্তিপূর্ণভাবে মাগুরার শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ৯ মে, ২০২৪

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচন বুধবার (৮মে) মাগুরার শ্রীপুর উপজেলাতে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে।


জেলা প্রশাসন, নির্বাচন কমিশনার ও উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি ও পুলিশের কড়া নিরাপত্তার মধ্যদিয়ে কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর প্রথম ধাপের নির্বাচন সু-সম্পন্ন হয়েছে। 

স্থানীয় এ নির্বাচনে এবার কোন রাজনৈতিক দলের বা কোন প্রার্থীর কোন প্রকার দলীয় প্রতীক না থাকায় প্রভাবমুক্ত ও স্বাধীনভাবে সাধারণ ভোটারগণ স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন। 

মাগুরার শ্রীপুর উপজেলাতে মোট ১ লক্ষ ৪৯ হাজার ৬৫২ জন ভোটারের মধ্যে ৯০ হাজার ১৫৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৫৭টি ভোট কেন্দ্রে ভোটের কার্যক্রম চলে। নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ৪জন, ভাইচ চেয়ারম্যান(পুরুষ) পদে ৫জন ও মহিলা ভাইচ চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


প্রার্থীদের মাঝে টানটান উত্তেজনা ও তুমুল প্রতিদ্বন্দ্বিতার পর সন্ধ্যার পরপরই পর্যায়ক্রমে প্রতিটি কেন্দ্রে ফলাফল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষের কন্ট্রোল রুমে আসতে শুরু করে আর তখন থেকেই প্রার্থী ও সমর্থকদের মাঝে চুড়ান্ত বিজয়ের ফলাফল জানার আগ্রহ ও দুঃচিন্তা বৃদ্ধি পেতে থাকে। রাত ১০টা বাঁজতে না বাঁজতেই নির্বাচন কমিশন ও উপজেলা প্রশাসনের মাধ্যমে চুড়ান্ত ফলাফলের ঘোষণা আসে উপজেলা চেয়ারম্যান পদে সর্বোচ্চ ৪৪ হাজার ৯৪৭ ভোট পেয়ে মোটরসাইকেল প্রতীকের শরিয়তউল্লাহ হোসেন মিয়া রাজন বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান বিজয়ী হন এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী ঘোড়া প্রতীকের এম,এম মোতাসিম বিল্লাহ সংগ্রাম ভোট পান ২৯ হাজার ২৮১টি। 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সর্বোচ্চ ২৬ হাজার ৬৫৬ ভোট পেয়ে টিউবওয়েল প্রতীকের প্রার্থী মোঃ বাবুল রেজা ভাইচ চেয়ারম্যান পদে বিজয়ী হন এবং নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী টিয়াপাখি প্রতীকের আলীনূর মোল্যা ভোট পান ২২ হাজার ৪২০টি ও মহিলা ভাইচ পদে ৫১ হাজার ৪৩৩ ভোট পেয়ে ফুটবল প্রতীকে নারগিস সুলতানা বিজয়ী হন এবং নিকটতম প্রার্থী হাঁস প্রতীকের কৃষ্ণা রানী দাস ভোট পান ২৪ হাজার ৪৯১টি।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মমতাজ মহল চুড়ান্ত ফলাফল ঘোষণার পরপরই এসময় প্রার্থী, প্রার্থীদের সমর্থক ও উপস্থিত জনসম্মুখে বলেন ৭২ ঘন্টার মধ্যে কোন বিজয়ী প্রার্থী বিজয় মিছিলসহ কোন প্রকার জনসমাবেশ করতে পারবে না এবং বিজয়ী প্রার্থী কোন প্রকার সংঘাতে জড়ায়ে গেলে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য থাকবে।


 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর