সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৪২ পিএম, ৯ মে, ২০২৪

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে, খাবার খাবো পুষ্টি গুণে’ এই প্রতিপাদ্য নিয়ে ৯ মে থেকে ১৫ মে পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে নরসিংদীর শিবপুরে ‘জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪’ এর উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (৯ মে) সকাল ১০:৩০ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিবপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পুষ্টি কমিটির সভাপতি শাহ্ মোঃ সজিবের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপসী রাবেয়া।বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুস্তানশির, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দ্বীন মোহাম্মদ, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান খান,ইউপি চেয়ারম্যান নাদিম সরকার, শিবপুর প্রেস ক্লাবের সভাপতি এস এম খোরশেদ আলম প্রমুখ।

এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, শিক্ষক প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, আলেম প্রতিনিধি, মন্দিরের পুরোহিত প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা, সুষম ও পুষ্টিকর খাদ্যের উপকারিতা ও প্রয়োজনীয়তা সম্পর্কে জনগণকে সচেতন করা, সুস্থ ও ফিট থাকার জন্য পুষ্টিকর ও সুষম খাদ্য গ্রহণে সচেতন করা, কিশোর-কিশোরী, শিশুদের ও মায়েদের পুষ্টির গুরুত্ব সম্পর্কে সু-স্পষ্ট ধারনা দেওয়া। সরকারি নীতি ও পরিকল্পনা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করাসহ পুষ্টি সপ্তাহের বিভিন্ন তাৎপর্য তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

 

একুশে সংবাদ/বিএইচ


 

সারাবাংলা বিভাগের আরো খবর