সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত করলো নির্বাচন কমিশন

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:২১ পিএম, ৭ মে, ২০২৪

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন অবশেষে স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন ইসি। মঙ্গলবার (৭ মে) বিকেল ৫টায় জামালপুরের জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, সরিষাবাড়ীতে নির্বাচন কমিশনের নির্দেশে বুধবার (৮ মে) অনুষ্ঠিত হতে যাওয়া ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের সকল পদের নির্বাচন কার্যক্রম স্থগিত করা হয়েছে। কমিশনের নির্দেশে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (নির্বাচন পরিচালনা-২) মো. আতিয়ার রহমান নির্বাচন স্থগিত সংক্রান্ত এ পত্র জারি করেছেন। পত্রে উল্লেখ করা হয়, ১ম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী মো. রফিকুল ইসলাম নির্বাচন আচরণ (বিধিমালা ১৮ এবং ৩১ এর বিধান) লঙ্ঘন করায় রবিবার (৫ মে) বিধিমালার ৩৩ বিধান অনুযায়ী তার প্রার্থিতা বাতিল করে ইসি। এর বিরুদ্ধে রফিকুল ইসলাম রিট করলে উচ্চ আদালত সোমবার (৬ মে) তার প্রার্থিতা বহালের আদেশ দেন।

এরপর ইসি উচ্চ আদালতের ওই আদেশের বিরুদ্ধে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের দ্বারস্থ হয়। ওই আদেশের প্রেক্ষিতে আপিল বিভাগ মঙ্গলবার (৭ মে) নো-অর্ডার প্রদান করেন। এ অবস্থায় বাস্তবতার নিরিখে সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে সকল পদের ভোটগ্রহণ কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে বলা জানানো হয়।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, এ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল। এরমধ্যে চেয়ারম্যান পদে ছিলেন রফিকুল ইসলাম (আনারস) ও তালেব উদ্দিন (দোয়াতকলম)।

একুশে সংবাদ/ এসএডি

 

 

 

 

সারাবাংলা বিভাগের আরো খবর