সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি আব্দুল ওয়াহেদের বিরুদ্ধে সেচ্ছাচারিতার অভিযোগ

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৪৫ পিএম, ৭ মে, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি আব্দুল ওয়াহেদের স্বেচ্ছাচারিতা ও গঠনতন্ত্র বহির্ভূতভাবে দীর্ঘদিনের সহযোগী সদস্যদের সদস্যপদ নবায়ন না করে তাদের সদস্যপদ বাতিল করার  চক্রান্ত করার প্রতিবাদে মঙ্গলবার  বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের হাতে স্মারকলিপি প্রদান করেন ভুক্তভোগী সহযোগী সদস্য, পরিচালক ও সাধারণ সদস্যগণ। 

ভুক্তভোগী সহযোগী সদস্য ও পরিচালকগণ  অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগী সদস্য হিসেবে নিবন্ধিত সদস্য। বিগত সময়ে নির্বাচন, বার্ষিক সাধারণ সভাসহ সকল কার্যক্রমের  বিষয়ে অবহিত করা হতো। এমনকি বার্ষিক চাঁদাও প্রদান করা হয়ে থাকে। কিন্তু সভাপতি  হওয়ার পর থেকে সদস্যপদ নবায়ন না করে সদস্যপদ বাতিল করার জন্য গঠনতন্ত্র পরিপন্থী কাজ করে যাচ্ছে। ২০১৮ সাল থেকে গঠনতন্ত্রের ৫ এর বি ধারা অনুযায়ী সকল প্রয়োজনীয় কাগজপত্র জমা প্রদানপূর্বক সহযোগী সদস্যপদ হিসেবে অন্তর্ভুক্ত করে। 

এছাড়া সহযোগী সদস্য হওয়ার জন্য ক্ষুদ্র ব্যবসায়ী, খুচরা ব্যবসায়ী ও কুটির শিল্প সংক্রান্ত ব্যবসায়ী হওয়া বাধ্যতামূলক করা হয়েছে এবং বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক  প্রদত্ত ট্রেড লাইসেন্সে স্পষ্টভাবে ব্যবসার ধরন উল্লেখ করা আছে। আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগের ভিত্তিতে কথিত তদন্ত কমিটি সম্পর্কে অবহিত নই। এমনকি উক্ত অভিযোগের বিপরীতে কোন নোটিশও দেয়া হয়নি। চেম্বারের গঠনতন্ত্র অনুযায়ী সদস্যপদ পরিবর্তনের কোন বিধান নেই। তাদের অভিযোগ চেম্বারের সভাপতি বিএনপি সমর্থিত নেতা। চেম্বারে তার  অনেক অনুসারী সদস্য রয়েছে। তার অপকর্ম ঠেকাতে এ ধরনের পদক্ষেপ নিয়েছে।  সদস্যপদ নবায়ন না করায় তা নিঃসন্দেহে অপমানজনক। 

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন চেম্বারের বর্তমান কমিটির পরিচালক মোঃ আনোয়ার হোসেন, মোঃ রায়হানুল ইসলাম লুনা, আলহাজ্ব এসতার আলী, আব্দুল মতিন সেলিম, সহযোগী ৪৩ জন সদস্য ও সাধারণ সদস্য তৌহিদুর রহমান। 

স্এবারক বিষয়ে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেন, স্মারকলিপি পেয়েছি, তদন্ত করা হবে বলে । এঅনিয়মের বিষয়ে চেম্বারের সভাপতি আব্দুল ওয়াহেদের মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তার বক্তব্য পাওয়া যায়নি।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর