সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

গোদাগাড়ী থানার আরো ৫ কর্মকর্তা ক্লোজড

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:১৩ পিএম, ৬ মে, ২০২৪

রাজশাহীর গোদাগাড়ী মডেল থানার পাঁচ পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। এক কৃষককে ধরে মাদক মামলায় চালান দেয়ার ভয় দেখিয়ে দুই লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তাদের প্রত্যাহার করা হয়। রোববার (৫ মে) সন্ধ্যায় জেলা পুলিশ সুপার সাইফুর রহমানের এক আদেশে তাদের প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

তারা হলো- গোদাগাড়ী মডেল থানার এসআই সত্যব্রত সরকার, আকরামুজ্জামান, এএসআই আব্দুল করিম মিন্টু, মঞ্জুরুল ইসলাম ও রঞ্জু আহমেদ।

রাজশাহী জেলা পুলিশ সুপার সাইফুর রহমান জানান, শৃংঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগ উঠে পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে। প্রাথমিক তদন্তে তার সত্যতা পাওয়া যায়। এরপর তাদের প্রত্যাহার করে রাজশাহী পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলমান থাকবে বলেও জানান তিনি।

গোদাগাড়ী মডেল থানা সূত্রে জানা গেছে, গত শনিবার রাত ৭টার দিকে গোদাগাড়ী থানার পাঁচ পুলিশ চর আষাড়িয়াদহ গ্রামে গিয়ে আব্দুস সামাদ নামের এক কৃষককে আটক করে। তার বাড়ি গোদাগাড়ী থানার সীমান্ত সংলগ্ন চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার কোদালকাটি গ্রামে।

আটকের পর তার বিরুদ্ধে মাদক মামলার গ্রেপ্তারী পরোয়ানা আছে বলে সামাদকে জানিয়ে হাতকড়া পরানো হয়। এরপর তাকে একটি ফাঁকা মাঠে দুই ঘন্টা বসিয়ে রেখে ৪ লাখ টাকা দাবি করে। টাকা না দিয়ে মাদক মামলায় চালান দেওয়ার ভয় দেখানো হয়। রাত ১টার দিকে তার পরিবারের সদস্যরা নগদ ২ লাখ টাকা দিয়ে আব্দুস সামাদকে ছাড়িয়ে নিয়ে যায়।

বিষয়টি জানাজানি হলে পুলিশ সুপারের নজরে আসে এবং প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পান। এরপর পাঁচ পুলিশ সদস্যকে প্রত্যাহারের আদেশ জারি করেন পুলিশ সুপার।

 

একুশে সংবাদ/আ.বা.জে/সা.আ

সারাবাংলা বিভাগের আরো খবর